Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় করোনায় দু’বাংলাদেশির মৃত্যু

গ্রামের বাড়িতে শোকের মাতম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

মালয়েশিয়ায় প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রোববার দু’বাংলাদেশি মারা গেছেন। মৃত ব্যক্তিদ্বয়ের মধ্যে একজন প্রতিষ্ঠিত প্রবাসী ব্যবসায়ীও রয়েছেন। মৃত বাংলাদেশিদের লাশ স্থানীয়ভাবেই দাফন করা হবে। গতকাল সোমবার মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে প্রবাসী সাংবাদিক মোস্তফা ইমরান রাজু এ বিষয়টি নিশ্চিত করেছেন। রোববার গভীর রাতে মালয়েশিয়ার জহুরবারুস্থ সুলতান আমেনা হাসপাতালে চিকিৎসাধীন প্রবাসী লোকমান আলী করোনাভাইরোসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত লোকমান আলীর গ্রামের বাড়ি ঠাকুরগাঁও জেলার সিংপাড়া সোলান্দার গ্রামে। তার পিতার নাম কালু শেখ। লোকমান আলীর মৃত্যুর খবর পেয়ে গ্রামের বাড়িতে শোকের মাতাম চলছে। তার স্ত্রী নার্গিস আক্তার স্বামীর শোকে অসুস্থ্য হয়ে পড়েছেন। গতকাল সোমবার মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে জাতী শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুল তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।
এদিকে, রোববার স্থানীয় সময় দুপুরে মালয়েশিয়ায় করোনা আক্রান্ত হয়ে ওয়াসিম মিয়া (৩৮) নামে এক প্রবাসী ব্যবসায়ী মারা গেছেন। কুয়ালালামপুর হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুর আগ পর্যন্ত হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন ছিলেন এ প্রবাসী ব্যবসায়ী। কুয়ালালামপুর থেকে মৃত ওয়াসিমের ঘনিষ্ঠ বন্ধু রিসাদ বিন আব্দুল্লাহ হৃদয় জানান, ঠান্ডা ও জ্বরে ভুগছিলেন ওয়াসিম। করোনা পজিটিভ আসায় নিজেই স্থানীয় কুয়ালালামপুর হাসপাতালে গিয়ে ভর্তি হন। রোববার দুপুরে তার মৃত্যুর খবর জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। উল্লেখ্য গেলো বছরের মার্চ থেকে এখনও পর্যন্ত মালয়েশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪৯৭ জন যার মধ্যে বাংলাদেশীরাও রয়েছে। তবে ঠিক কতজন বাংলাদেশী এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তা নিশ্চিত নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ