Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় একদিনে রেকর্ড মৃত্যু ১৬৪, শনাক্তেও রেকর্ড ৯৯৬৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৫:৩২ পিএম | আপডেট : ৬:০৫ পিএম, ৫ জুলাই, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৪ জনের মৃত্যু হয়েছে, যা দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ২২৯ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। শনাক্তেও রেকর্ড হয়েছে গত ২৪ ঘণ্টায়। করোনায় আক্রান্তের হার ২৯.৩০%।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ সময়ে দেশের ৬০৫টি করোনা টেস্ট পরীক্ষাগারে নতুন করে ৩৫ হাজার ৪২ জনের নমুনা সংগ্রহ করে ৩৪ হাজার ২ জনের পরীক্ষা করলে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে। মৃতদের মধ্যে ১০৯ জন পুরুষ ও ৫৫ জন মহিলা। বিভাগভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত খুলনা বিভাগের ৫৫ জন ও দ্বিতীয় অবস্থানে ঢাকা বিভাগের ৪০ জন। মৃতদের মধ্যে ৬০ ঊর্ধ্ব বয়সের ৮৩ জন, ৫০ ঊর্ধ্ব ৪৭ জন ও ৪০ ঊর্ধ্ব ১৮ জন। এপর্যন্ত সারাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৭৫৭৫৬২ জনের এবং মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।

এর আগে, গত ২৭ জুন ১১৯ জনের মৃত্যু হয়েছিল। ৩০ জুন মারা যান ১১৫ জন। ১ জুলাই সর্বোচ্চ ১৪৩ জনের মৃত্যু হয়। এরপর ২ জুলাই ১৩২ জন মারা যান। ৩ জুলাই ১৩৪ জনের মৃত্যু হয়েছিল।গতকাল ১৫৩ জন মারা যান। শনাক্তদের মধ্যে মৃত্যুর হার ১.৫৯%।



 

Show all comments
  • robiul alam ৫ জুলাই, ২০২১, ১১:৩৩ পিএম says : 0
    coved soranur jonno sorkarkei daybar nite hobe? world sobhote brihot visa kendro baniyese visa dewa jonno bangladesh a? jara banggalider brodare dekllei guli kore. desh r chura karbari kalo takar malikrai india jay gurte soping korte sorkar oder modot diyese? oder jonnoi desh aj indian dalta covid asese? dadara naraj hobe ti bondo korenni brordar.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ