Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিনাজপুরে ২৪ ঘন্টায় শনাক্তের হার ৩১.৭৪। শনাক্ত ২৬৭-মৃত্যু ২

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ২:২৩ পিএম

করোনায় গত ২৪ ঘন্টায় দিনাজপুরে ২ জনের মৃত্যু ও ২৬৭ জন নুতনভাবে সংক্রমিত হয়েছে। আক্রান্তের হার ছিল ৩১ দশমিক ৭৪ শতাংশ।
দিনাজপুর সিভিল সার্জন কার্যালয়ের সুত্র মোতাবেক, দিনাজপুরে নমুনা পরীক্ষার সক্ষমতা কম থাকায় সংগৃহীত অধিকাংশ নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়। এখানে পাঠানো ৫১২ নমুনার মধ্যে ১৬৫ টি পজিটিভ রেজাল্ট আসে। দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবের পরীক্ষাসহ মোট ২৬৭ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। জেলায় বর্তমানে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৯৩৫৪ জন। এ সময়ে সুস্থ্য হয়েছে ৬৫২৭ জন। মোট মৃত্যু ১৮১ জন।
দিনাজপুরের ডেডিকেটেড হাসপাতাল আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৬ টি আইসিসিইউ বেড থাকলেও করোনা রোগীদের জন্য সর্বসাকুল্যে ১৫০ টি এবং জেনারেল হাসপাতালে ৩০টি বেড স্থাপন করা হয়েছে। করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের বর্ধিত অংশে চিকিৎসা দেয়া হচ্ছে। সেখানেই সিলিন্ডারের মাধ্যমে প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। রোগীর অবস্থা খারাপ হলেও আইসিসিইউ’র বেড খালি না হওয়া পর্যন্ত স্থানান্তর করা সম্ভব হচ্ছে না। গতকাল পর্যন্ত দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা পজিটিভ ৫৬, জেনারেল হাসপাতালে ২৩ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ২৪ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে যথাক্রমে মেডিক্যাল কলেজ হাসপাতালে ৭৩, জেনারেল হাসপাতালে ২৮ ও স্বাস্থ্যকেন্দ্রসমুহে ৩১ জন ভর্তি রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ