Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় তুমুল বৃষ্টিতে কঠোর লকডাউন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ২:০৭ পিএম

খুলনায় চলছে আজ সোমবার পঞ্চম দিনের মত কঠোর লকডাউন। সকাল থেকেই নগরীর রাস্তাঘাট বলতে গেলে ফাঁকা রয়েছে। সেনা, বিজিবি, র‍্যাব ও পুলিশ সদস্যরা সতর্ক টহলে রয়েছেন। নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। খুলনার নৌপথে প্রবেশদ্বার রূপসা ঘাট, জেলখানা ঘাট, দৌলতপুর ঘাটে নৌকা ট্রলার পারাপার বন্ধ রয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানিয়ে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন স্থানে সকাল থেকে অভিযান পরিচালনা করছেন।উপজেলাগুলোতেও অনুরূপ অভিযান চলছে। অন্যদিকে র‍্যাবও ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে।

বেলা দেড়টায় নগরীর ডাকবাংলো, পাওয়ার হাউজ মোড়, শিববাড়ি মোড়সহ বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে অল্পসংখ্যক রিকশা ছাড়া কোন প্রকার যান্ত্রিক বাহন চলছে না। শপিংমল ও দোকানপাট বন্ধ রয়েছে। তবে জরূরী সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর যানবাহন চলছে। ঘর থেকে বিনা প্রয়োজনে বের হলে তাদের আইনের আওতায় আনা হচ্ছে। আজ ব্যাংক খোলা থাকায় সড়কে পায়ে চলা মানুষের সংখ্যা বেড়েছে।

এদিকে দুপুর ১ টা থেকে খুলনায় মুষলধারায় বৃষ্টি নেমেছে। ফলে সকালে রাস্তায় যেভাবে মানুষজন চলাচল করছিলেন, দুপুরে তা একেবারেই কমে আসে। কঠোর লকডাউন কার্যকরে বৃষ্টি বেশ ভূমিকা রাখছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ