Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৌলভীবাজার শহরের হত্যা, ডাকাতি, অপহরণসহ একাধিক মামলার আসামী আজাদ গ্রেপ্তার

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১:৫১ পিএম

মৌলভীবাজারের বহুল আলোচিত ও চাঞ্চল্যকর রাজন আহমেদ রাজা হত্যার প্রধান আসামী আজাদ আহমেদ পীর আজাদকে মৌলভীবাজার পিবিআই সিলেট মহানগর এলাকা থেকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে ১২টি মামলা রয়েছে।
মৌলভীবাজার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার রাতে জানায়, মৌলভীবাজার শহরের কুসুমবাগ-বড়হাট এলাকার আধিপত্য বিস্তার নিয়ে রাজন আহমেদ রাজা গ্রুপের সাথে পীর আজাদ বাহিনীর পূর্ব বিরোধ ছিল। ২০২০ সালের ২১ জানুয়ারি সকাল সাড়ে ৮ ঘটিকার সময় রাজন শহরের দরগামহল্লা ভাড়াটিয়া বাসা হতে সিএনজি যোগে তার গ্রামের বাড়ী বুদ্ধিমন্ত পুর যাওয়ার পথে ওইদিন সকাল প্রায় ৯ ঘটিকায় শহরতলীর শ্রীরাইনগর নুরুল কোরান মাদ্রাসা ও খেয়াখাটের মধ্যস্থানে পৌছালে ১৫/২০জন আসামী জোরপূর্বক তাকে ধরে মারপিট করে পীর বাহিনী প্রধান পীর আজাদের হিলালপুরের বাড়ীতে নিয়ে যায়। সেখানে আসামীগন দা দিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে কোপিয়ে গুরুতর জখম করে। পরে পীর আজাদের সহযোগীরা হাসপাতালে নিয়ে ফেলে আসলে চিকিৎসক রাজকে মৃত ঘোষনা করে।
পিবিআইয়ের একটি চৌকস দল অভিযান করে সিলেট মহানগর এলাকা থেকে আলোচিত ও ”াঞ্চল্যকর রাজন আহমেদ রাজা হত্যার প্রধান আসামী পীর আজাদকে (৩১) কে ৩ জুলাই রাতে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অপহরণ, ছিনতাই সহ ১২ মামলা রয়েছে। পীর আজাদ সদর উপজেলার হিলালপুর গ্রামের মৃত ছইদ উল্লাহ এর পুত্র।
নিহতের রাজনের স্ত্রী সাকি বেগম বাদী হয়ে মৌলভীবাজার সদর মডেল থানায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা করে ও ৭/৮জন অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে মামলা নং-১৭, তারিখঃ ২২/০১/২০২০খ্রিঃ, ধারা-৩৬৪/৩০২/২০১/৩৪ দায়ের করেন। মামলাটি মৌলভীবাজার সদর মডেল থানায় রুজুর পর তদন্তাধীন থাকাবস্থায় পিবিআই, মৌলভীবাজার মামলাটি অধিগ্রহন করে।
পিবিআই মৌলভীবাজার জেলা ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মোঃ আবু ইউসুফ জানান, ডিআইজি পিবিআই, বনজ কুমার মজুমদার বিপিএম (বার), এর সঠিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় আলোচিত ও ”াঞ্চল্যকর রাজন হত্যার প্রধান আসামী পীর আজাদকে গ্রেপ্তার করা হয়। মামলাটির তদন্তকারী অফিসার উপ-পুলিশ পরিদর্শক মোঃ হাসানুজ্জামান তদন্ত করেন।
পিবিআই মামলাটি অধিগ্রহনের পর তথ্য প্রযুক্তি ও সোর্সের মাধ্যমে প্রধান আসামী পীর আজাদকে গ্রেফতারের জন্য একাধিক অভিযান পরিচালনা করা হয়। গ্রেপ্তারের পরবর্তী উক্ত আসামীকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। পরে আদালতে তাকে হাজির করলে বিচারক জেল হাজতে প্রেরণ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ