Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বন্যার আশঙ্কা : যমুনা নদীর পানি আবারও বৃদ্ধি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:১৮ পিএম

টানা বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল সিরাজগঞ্জের যমুনা নদীতে পানি আবারও বেড়েছে। সোমবার (৫ জুলাই) সকাল পানি বৃদ্ধি পাওয়া তথ্য জানা যায়।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধের (হাট পয়েন্টে) ১৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১১২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি এখনও বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও প্রতিদিনই যমুনায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় চরাঞ্চল ও নদীতীরবর্তী এলাকা প্লাবিত হতে শুরু করেছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন এসব এলাকার কয়েক হাজার মানুষ। এদিকে পানির বৃদ্ধির ফলে জেলার সদর, কাজিপুর, চৌহালী ও শাহজাদপুরের বেশ কিছু এলাকায় ভাঙ্গন শুরু হয়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের গেজ মিটার (পানি পরিমাপক) আব্দুল লতিফ জানান, শনিবার (৩ জুলাই) সকাল থেকে যমুনা নদীর পানি কিছু কমলেও রোববার (৪ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (৫ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ১৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১১২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী কয়েক দিন এ পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমা অতিক্রম করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ