Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে ৮ ড্রেজার অপসারণ

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ১২:০২ এএম

কুমিল্লার দাউদকান্দিতে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের সময় ৮টি ড্রেজার মেশিন অপসারণ করেছে পুলিশের জাতীয় শিস্টাচার পুরস্কার প্রাপ্ত দাউদকান্দি-চান্দিনা সার্কেল এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জুয়েল রানা। এ সময় উপস্থিত ছিলেন এসআই ফারুক আহমেদ ও গৌরিপুর তদন্ত কেন্দ্রে পুলিশের একটি টিম। ড্রেজারগুলো অপসারণে এলাকাবাসী পুলিশকে সহযোগিতা করে। গত শনিবার বিকেলে উপজেলার মোহাম্মাদপুর ইউনিয়নের মোহাম্মাদপুর বাজার সংলগ্ন বিল এলাকা থেকে ০৮টি মেশিন অপসারণে করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিনের মালিক ও শ্রমিকরা দৌড়ে পালিয়ে যায়। স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মোহাম্মাদপু গ্রামের কামাল ও সেলিম আমে দুই ব্যক্তি ওই বিলে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজারের মাধ্যমে দীর্ঘদিন ধরে মাটি উত্তোলন করে আসছিল। স্থানীয় এক কৃষক জানায়, অনেকদিন থেকেই তারা ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করতে থাকে। আমরা বাধা দিলেও সে গ্রামের প্রভাবশালী হওয়ায় কিছুই করতে পারি নাই। সারাবছর তারা মাটি কাটে। মাটি কেটে অনেক গভীর করে ফেলছে। আমাদের জমি তাদের পাশেই যে কোন সময় আমাদের জমি ধসে যাবে। জমি বিক্রি করতে গেলেও কেউ নিতে চায়না বলে তোমার জমির পাশে ড্রেজার চলে যে কোন মূহুর্তে জমি ধ্বসে যাবে।
কুমিল্লা জেলার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম(বার) স্যারের নির্দেশনায় দাউদকান্দি ও চান্দিনা থানা এলাকায় নিয়মিত ড্রেজার বিরোধী অভিযান চালাচ্ছি। আমাদের এই ড্রেজার বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে। পুলিশের এই কার্যক্রমকে এলাকার জনগন সাধুবাদ ও ধন্যবাদ জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ