Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বগুড়া কোভিড হাসপাতালে এমপি সিরাজ প্রদত্ত হাইফ্লো ন্যাজাল ক্যানোলা হস্তান্তর

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৬:০৭ পিএম

২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া সরকারী মোহাম্মাদ আলী কোভিড হাসপাতালের সংকটাপন্ন রোগীদের উচ্চ মাত্রার অক্সিজেন সরবরাহের জন্য বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজের নিজস্ব অর্থায়নে প্রদত্ত দুটি হাইফ্লো ন্যাজাল ক্যানোলাসহ চিকিৎসা সরন্জমাদি জেলা স্বাস্থ্য বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। রোববার বগুড়া সিভিল সার্জন কার্যালয়ে বিএনপি নেতৃবৃন্দের নিকট থেকে তা গ্রহন করেন সিভিল সার্জন ডাঃ গওসুল আজিম চৌধুরী।

অনুষ্ঠানে সংসদ সদস্য গোলাম মোঃ সিরাজ ভার্চুয়ালী অংশ নিয়ে তিনি বলেন, করোনাকালীন সংকটকালে মানুষের জীবন বাঁচাতে রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা, ব্যবসায়ী দলমত নির্বিশেষে সকলের একযোগে কাজ করা উচিত। বিএনপি সাধ্যমত সবসময় মানুষের বিপদে পাশে ছিল এবং এখনও আছে। কারন বিএনপির রাজনীতির উদ্দেশ্য হলো মানুষের কল্যানে কাজ করা। আমি এবং আমার দল সব সময় মানুষের সংকটে পাশে আছি এবং থাকবো।

তিনি মানুষের জীবন বাঁচাতে সমাজের বিত্তবানদের পাশে দাঁড়ানো আহবান জানান। অনুষ্ঠানে সিভিল সার্জন বলেন, করোনা চিকিৎসার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। বর্তমানে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ২৫০ বেড ও মোহাম্মাদ আলী হাসপাতালে ২৫০ বেডে করোনা রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। এ ছাড়া টিএমএসএস হাসপাতালে দু’শ বেড রয়েছে। এ ছাড়া বেসরকারী ডায়াবেটিক হাসপাতাল ও মিশন হাসপাতাল করোনা চিকিৎসার জন্য প্রস্তুত করা হচ্ছে। তিনি সহায়তার হাত অব্যাহত রাখার জন্য এমপি সিরাজকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ২০২০ সালে করোনার প্রথম ধাপে মোহাম্মদ আলী হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ফ্লোমিটার সেট সহ ২০ পিচ ৩০০ পিপিই,শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ পিপিআই,বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র কার্যালয়, শেরপুর ও ধুনটের ২টি সরকারি হাসপাতাল সহ বগুড়ার বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ১০০০ পিচ পিপিই প্রদান ,মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে কেএন ৯৫ মাস্ক ২০০ পিচ ও সার্জারি মাস্ক ১০০০পিচ সহ মোট ১২০০ পিচ মাস্ক প্রদান করেছেন এমপি সিরাজ।
এ ছাড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ,সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয়ে ২৫০ মিলিগ্রাম ২২০ পিচ হ্যান্ড সেনিটাইজার সহ ৫০০ পিচ হ্যান্ড গ্লাভসঅনুদান প্রদান করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে বিএনপি নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, কেন্দ্রীয় সদস্য আলী আজগর তালুকদার হেনা, ড্যাব বগুড়া জেলা সভাপতি অধ্যাপক ডাঃ শাহ মোঃ শাহজাহান আলী, সাধারন সম্পাদক ডাঃ ইউনুস আলী । অপরদিকে মোহাম্মাদ আলী হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ এটিএম নুরুজ্জামান , ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, মোহাম্মাদ আলী হাসপাতালের আরএমও ডাঃ শফিক আমিন কাজল প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ