Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাগেরহাটে স্বাস্থ্য বিধি না মানায় ১৪২ জনকে জরিমানা

লকডাউনের ৪র্থ দিন

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৫:৩০ পিএম

বাগেরহাটে লকডাউনের ৪র্থ দিনে জেলা সদরসহ ৯টি উপজেলায় রোদ ও বৃষ্টির মধ্যেই আইন-শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে। লকডাউন বাস্তবায়নে জেলা জুড়ে গত ২৪ ঘন্টায় স্বাস্থ্য বিধি ও লকডাইন না মানা ১৫ টি ভ্রাম্যমাণ আদালতে ১৪০ টি মামলা দিয়ে ১৪২ জনকে ৩১ হাজার ৭৫০ টাকা জরিমানা করেছে।

লকডাউনে জেলার প্রবেশদ্বারসহ শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে চেকপোষ্ট বসানো হয়েছে। জেলার উপকুলীয় উপজেলা মোংলায় নৌবাহিনী-কোস্টগার্ড ও বাগেরহাট শহরসহ অন্য উপজেলায় সেনাবাহিনীর পাশাপাশি আইনশৃংখলা বাহিনীর সদস্যরা গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে। জনসাধারন প্রয়োজন ছাড়া ঘর থেকে বেড় হলেই আইনশৃংখলা বাহিনীর জোরার মুখে পড়তে হচ্ছে।
বাগেরহাটের হাট-বাজারে দোকানপাট বন্ধ রয়েছে, জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া লোকের সংখ্যাও কম। তবে আঞ্চলিক সড়কগুলোতে জরুরী পণ্য সরবরাহ ছাড়াও কিছু ব্যক্তিগত গাড়ী এবং পণ্যবাহী ট্রাক চলাচল লক্ষ করা গেছে।
সব ধরনের যাত্রীবাহী বাস, হোটেল-রেস্তোরাসহ দোকানপাট, নৌযান, সরকারী-বেসরকারী সব অফিস বন্ধ রয়েছে। শুধু কাঁচা বাজার ও ওষুধের দোকানসহ জরুরী সেবা চালু রয়েছে।
লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের সাথে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, কোষ্টগার্ড ও পুলিশ ও যুব রেডক্রিসেন্ট সদস্যরা মাঠে রয়েছে।
বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় দেশব্যাপী শুরু হওয়া লকডাউনে বাগেরহাটে লোকজনকে বাড়িতে রাখতে এবং অপ্রয়োজনে বাইরে না বেরোতে মাঠ পর্যায়ে কাজ করছে প্রশাসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ