Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্ত বেড়েছে ৫১ শতাংশ মৃত্যু বেড়েছে ৪৬ শতাংশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

চলতি সপ্তাহে গত সপ্তাহের তুলনায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা, নতুন রোগী শনাক্ত, সুস্থ হওয়া রোগীর সংখ্যা ও করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যু বেড়েছে। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদফতর করোনার সংবাদ বিজ্ঞপ্তিতে সপ্তাহভিত্তিক বিশ্লেষণে এ তথ্য জানিয়েছে।
অধিদফতর জানায়, চলতি সপ্তাহে (২৭ জুন থেকে ৩ জুলাই) করোনার নমুনা পরীক্ষা হয়েছে দুই লাখ ১১ হাজার ৩০০টি। আর গত সপ্তাহে (২০ জুলাই থেকে ২৬ জুলাই) করোনার নমুনা পরীক্ষা হয়েছিল এক লাখ ৭৬ হাজার ৮৭৮টি। অর্থাৎ গত সপ্তাহের তুলনায় চলতি সপ্তাহে নমুনা পরীক্ষার হার বেড়েছে ১৯ দশমিক ৪৬ শতাংশ।
একইভাবে চলতি সপ্তাহে রোগী শনাক্ত হয়েছেন ৫৩ হাজার ১১৮ জন আর গত সপ্তাহে শনাক্ত হয়েছিলেন ৩৫ হাজার ১১১ জন। আগের সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহে রোগী শনাক্তের হার বেড়েছে ৫১ দশমিক ২৯ শতাংশ। একইভাবে চলতি সপ্তাহে সুস্থ হয়েছেন ২৮ হাজার ৩৪৫ জন আর গত সপ্তাহে সুস্থ হয়েছিলেন ২০ হাজার ৭০৮ জন। অর্থাৎ সুস্থ হওয়ার হারও বেড়েছে ৩৬ দশমিক ৮৮ শতাংশ। অধিদফতর জানায়, চলতি সপ্তাহে করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৫৯ জন আর গত সপ্তাহে মারা গেছেন ৫৮৭ জন। সে হিসেবে চলতি সপ্তাহে আগের সপ্তাহের চেয়ে মৃত্যুহার বেড়েছে ৪৬ দশমিক ৩৪ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ