Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জিনের বাদশার খপ্পরে পড়ে সর্বস্বান্ত

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

পাবনার চাটমোহরে এক গৃহববূ জিনের বাদশার খপ্পরে পড়ে সর্বশান্ত হয়েছে। মোবাইল ফোনের মাধ্যমে রাতারাতি রড়লোক করে দেয়ার স্বপ্ন দেখিয়ে এক গৃহবধূকে সর্বশান্ত করেছে কথিত ‘জিনের বাদশা’ নামের একটি প্রতারক। গত এক মাস ধরে উপজেলার মূলগ্রাম ইউনিয়নের চকউথুলী গ্রামের জুলু প্রামাণিকের স্ত্রী জাহানারা খাতুন প্রতারক সিন্ডিকেটকে ২ লাখ ২০ হাজার টাকা দিয়েছে। প্রতারণার শিকার গৃহবধূ জাহানারা খাতুন বলেন, ‘গত এক মাস আগে আমার মোবাইল ফোনে একটি ফোন কল আসে এবং এক ব্যক্তি কুরআন হাদিসের আলোকে আমার সাথে কথা বলে। এরপর সে বলে, ‘আমি আলী ও আমার স্ত্রী ফাতেমা পৃথিবীতে এসেছি মানুষের মঙ্গল করতে। অভাবী, দুঃখী মানুষদের অর্থ, সোনা, হীরা মতি দিয়ে বড় লোক করে দিতে। এই বিপুল পরিমাণ অর্থ যে মানুষের কল্যাণে ব্যয় করবে সেই পাবে আমাদের সাহায্য। এর জন্য নিজেকে পরিশুদ্ধ করতে মাজারে গরু কুরবানি দিতে হবে। তুমি যদি কুরবানি দিতে চাও তাহলে কালকের মধ্যে আমার বিকাশ নাম্বারে টাকা পাঠাও’। জাহানারা খাতুন বলেন, ‘এভাবে নানা ধরনের অজুহাত দেখিয়ে সোনা, টাকা পয়সা পাইয়ে দেয়ার আশ্বাসে সর্বমোট ২ লাখ ২০ হাজার টাকা নিয়ে নেয়। এখন তারা আর আমার সাথে যোগাযোগ করছে না। প্রতারকের মোবাইল ফোনটিও এখন বন্ধ। ঋণের দায়ে দিশেহারা ওই গৃহবধূ।
এ বিষয়ে চাটমোহর থানার ওসি আনোয়ার হোসেন বলেন, এমন ঘটনার বিষয়ে ওই গ্রাম থেকে একজন আমাকে ফোন করে জানিয়েছিল। তবে এ বিষয়ে থানায় এসে কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ