Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লকডাউনে তৎপর কলাপাড়া উপজেলা প্রশাসন

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৪:০৮ পিএম

কলাপাড়ায় করোনা সংক্রমন বিস্তার রোধে সারা দেশের ন্যায় আজ থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন। সকাল থেকেই বন্ধ রয়েছে শহরের সকল ধরনের দোকানপাট ও ইঞ্জিনচালিত যানবাহন। বাজারেও মানুষের তেমন উপস্থিতি লক্ষ করা যায়নি। সকাল থেকে প্রশাসনের ব্যাপক তৎপরতা ছিলো চোখে পরার মত। বিনা কারনে ঘরের বাইরে বের হলেই করা হচ্ছে জরিমানা আদায়। তবে এখন পর্যন্ত উন্মুক্ত স্থানে স্থানান্তরিত করা হয়নি মাছ ও সবজি বাজার।

কলাপাড়ায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, কলাপাড়া উপজেলার করোনা পরিস্থিতি খারাপ অবস্থায় আছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে। কলাপাড়া উপজেলা এবং মহিপুর থানার জন্য দুই প্লাটুন সেনা মোতায়েন করা হয়েছে। এছাড়াও বিজিবি এবং আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। আমি এবং সহকারী কমিশনার ভূমি'র নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। উপজেলার সকল বাজার, খেয়া, এবং মসজিদের ইমাম ও ইউপি চেয়ারম্যানদের সাথে সভা হয়েছে। সকাল থেকে ৫ জনকে বিভিন্ন মামলায় মোট ৩৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল আলীপুর-মহিপুরে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নির্মূল আইন-২০১৮-এর ২৪(১) ধারা লঙ্ঘন করার অপরাধে ২৪-এর (২) ধারায় ১৭ মামলায় ১৭,৭৩০ টাকা জরিমানা করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ