Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সেই কিশোর আসামিকে জামিন দিলেন হাইকোর্ট

মোদিবিরোধী মিছিল থেকে গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১১:৪৪ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে রাজধানীর শাপলা চত্বরে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’র মিছিল থেকে গ্রেফতার হওয়া কিশোরের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। তার পক্ষে করা জামিন আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর ডিভিশন বেঞ্চ এ জামিন আদেশ দেন। কিশোরটির পক্ষে শুনানি করেন এডভোকেট হাসনাত কাইয়ুম। তিনি বলেন, কিশোরটির কারামুক্তিতে আইনগত কোনো বাঁধা নেই। এর আগে গত ২ মে ঢাকার নারী ও শিশু ট্রাইব্যুনাল-৬ তার জামিনের আবেদন নামঞ্জুর করেন। ওই আদেশের বিরুদ্ধে আপিল করে কিশোর।

প্রসঙ্গত: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে গত ২৫ মার্চ বিক্ষোভ মিছিল করে ছাত্র ও যুব অধিকার পরিষদ। মিছিল চলাকালে পুলিশের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়েন তারা। এরপর ছাত্র অধিকারের ভারপ্রাপ্ত আহবায়ক রাশেদ খান, ফারুক হাসানসহ ৫১ জনকে আসামি করা হয়। ওই সময় ঘটনাস্থল থেকে এই কিশোরসহ ৩১ জনকে গ্রেফতার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ