Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৭:৪৫ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান। আগামী চার বছরের জন্য তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে।

বুধবার (৩০ জুন) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ (সংশোধিত আইন ২০১০) এর ১১ (ক) (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে উপ-উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, তিনি নিয়মিত চাকরিতে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে চাকরির মেয়াদের অবশিষ্ট অংশ উপ-উপাচার্য পদে পূর্ণ করবেন। এ পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন ও বিধি অনুযায়ী, পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা পাবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এ বিষয়ে নবনিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘আমি প্রজ্ঞাপনের কপি হাতে পেয়েছি। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতা কামনা করছি।’

উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে মেয়াদ পূর্ণ করেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনুর রহমান। চারমাস পর পদটিতে নতুন নিয়োগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ