Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা : দুর্নীতি ও অর্থ আত্মসাৎ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০০ এএম


অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে বগুড়ার ধুনট উপজেলার চিকাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল কাদির শিপনের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছেন ১০ জন ইউপি সদস্য। গতকাল মঙ্গলবার দুপুরে জোড়শিমুল উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউপি চেয়ারম্যান শিপনের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপনের কথা জানান তারা।
এদিকে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে শুধু অনাস্থা জ্ঞাপনই নয়, তার বিরুদ্ধে আদালতে কয়েকটি মামলাও করেছেন কয়েক জন ইউপি সদস্য। লিখিত সংবাদ সম্মেলনে চিকাশী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১, ২, ৩নং ওয়ার্ডের সদস্য শরিফুন বেগম ও ৭নং ইউপি সদস্য রোকনুজ্জামান বিল্পব বলেন, চিকাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নাজমুল কাদির শিপন নির্বাচিত হওয়ার পর থেকেই সরকারি বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন, টিআর-কাবিখা, কাবিটা, এলজিএসপি, এডিপি, ভিডিজি, ভিজিএফ, মাতৃত্বকালীন ভাতা, বয়ষ্কভাতা, বিধবা ভাতা কার্ডসহ বিভিন্ন প্রকল্পে ব্যপকভাবে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাত করে আসছে। নীতিমালা না মেনে ইউপি চেয়ারম্যান নাজমুল কাদির শিপন পরিষদের ১০ জন ইউপি সদস্যকে উপেক্ষা করে এককভাবে প্রকল্প বাস্তবায়ন করছেন। অনেক প্রকল্পে ইউপি সদস্যদের সভাপতি বানিয়ে নিম্নমানের কাজ করে সরকারি টাকা অত্মসাত করছেন তিনি।
এসব বিষয়ে গত ১৮ জানুয়ারী ইউপি চেয়ারম্যান শিপনকে বিবাদী করে ইউপি সদস্য শরিফুন বেগম বগুড়ার আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুদককে তদন্তের নির্দেশ দেন। এরপর ইউপি চেয়ারম্যান শিপনের বিরুদ্ধে ১০জন ইউপি সদস্য স্বাক্ষরিত অভিযোগপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, মহিলা বিষয়ক অধিদফতর, রাজশাহী বিভাগীয় কমিশনার, বগুড়া জেলা প্রশাসক ও ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। এ কারণে ১০ জন ইউপি সদস্যকেই দীর্ঘদিন ধরে পরিষদে ঢুকতে দিচ্ছেন না চেয়ারম্যান শিপন। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউপি চেয়ারম্যান শিপনের বিরুদ্ধে অনিয়ন, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে অনাস্থা জ্ঞাপন করে স্বাক্ষর করেছেন ১০ জন ইউপি সদস্য।
এ বিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, চিকাশী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যরা কিছু দিন আগে যেসব অভিযোগ করেছিলেন, তা তদন্ত করা হচ্ছে। তবে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অনাস্থা জ্ঞাপনের কোন কাগজ এখনও পাইনি। এদিকে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নাজমুল কাদির শিপন তার বিরুদ্ধে অভিযোগ সত্য নয় বলে দাবি করে জানান, দুর্নীতির সুযোগ না দেওয়ায় ইউপি সদস্যরা একজোট হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্রে নেমেছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ