Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন পুলিশ সদস্যের জামিন আবেদন হাইকোর্টে খারিজ

মেজর (অব.) সিনহা হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:০১ এএম

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় তিন আসামির জামিন আবেদন উত্থাপিত হয়নি- মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

গতকাল সোমবার বিচারপতি ফরিদ আহমদ এবং বিচারপতি মহি উদ্দিন শামীমের ডিভিশন বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন। আবেদনকারী আসামিরা হলেন, সাময়িক বরখাস্তকৃত পুলিশ সদস্য শাহজাহান আলী, রাজীব হোসেন ও আব্দুল্লাহ আল মাহমুদ তাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাহবুবুর রহমান। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরসেদ। গত বছরের ৩১ জুলাই রাতে টেকনাফের তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় ওই বছরের ৫ আগস্ট সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালিন ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান আসামি করে মামলা করেন। মামলায় টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনকে আসামি করা হয়।

মামলাটি আমলে নিয়ে র‌্যাবকে তদন্তের আদেশ দেন আদালত। গত বছর ৬ আগস্ট প্রধান আসামি লিয়াকত আলী ও টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। র‌্যাব-১৫ এর তদন্ত কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম গত বছর ১৩ ডিসেম্বর অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি এখন বিচারাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ