Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আসামিদের বাড়িতে লুটপাট ও ভাঙচুরের অভিযোগ

সোনাগাজীতে বেলাল হত্যা মামলা

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ১২:০১ এএম

সোনাগাজীতে কৃষক বেলাল হত্যার ঘটনাকে পুঁজি করে আসামি ও তার স্বজনদের বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করার অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার ও তার স্বজনেরা।
গতকাল দুপুরে সোনাগাজীতে কর্মরত সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগে জানান, সোনাগাজী উপজেলার চরদরবেশ গ্রামের ভুক্তভোগী পরিবারের পক্ষে নিজাম উদ্দিনের স্ত্রী হালিমা খাতুন, আবুল কালামের স্ত্রী রেশমা আক্তার, নুরনবীর স্ত্রী লাইলী আক্তার, বেলাল হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামি আবুল হাসেমের স্ত্রী রেজিয়া বেগম, মায়মুনা আক্তার, রেশমা বেগমসহ তাদের পরিবারের সদস্য ও স্বজনেরা অভিযোগ করেন।
ক্ষতিগ্রস্ত হালিমা খাতুন (৫০) জানান- বিষয়সম্পত্তি নিয়ে পূর্ববিরোধের জের ধরে চরদরবেশ গ্রামের সৈয়দ আহমদের ছেলে আবু সুফিয়ান (৬০), নুর ইসলামের ছেলে আমির হোসেন ননামিয়া (৪৫) মাসুদ (২২), মো. ইসমাইলের ছেলে টিটু (২১) আবদুল (২৫), আবু সুফিয়ানের ছেলে জিয়া (২৬), সফিউল্লার ছেলে শাহেদ (২৪), মামুনুল হকের ছেলে গিয়াস উদ্দিন (৩০), মো. ইস্রাফিলের ছেলে মানিক (৩২), মো. সেলিমের ছেলে মিলন (২৫), আবদুর রবের ছেলে রুবেল (২৫)সহ তাদের অনুসারী সংঘবদ্ধ লোকজন ভিকটিম নিজাম উদ্দিন, আবুল হাসেম ও শেখ ফরিদকে মারধোর করে। হালিমা খাতুনের ঘরে লুটপাট ও ভাঙচুর চালিয়ে স্টিলের আলমিরা, শোকেজ, ফ্রিজ, খাট, চাউল ১৫ মনসহ প্রায় দেড় লাখ টাকার ক্ষতি সাধন করে।
আবদুল শুক্কুরের পরিবারের আলমারি, শোকেজ, ফ্রিজ, ধান মাড়াই মেশিন, চাউল ১০ মন, ড্রাম ১০টি, ঘরের আসবাবপত্রসহ প্রায় দেড় লাখ টাকার ক্ষতি সাধন করে। আবদুল মালেকের ঘরের স্টীলের ২টি শোকেজ, ৩টি আলমিরা, খাট ৪টি, সোফাসেট, আলনা ৪টি ড্রাম ২০টি, চাউল ১০ মন, ধানের মেশিন ১টি, বিদেশি কম্বল ও কাঁচের মালামালসহ আনুমানিক ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি ও পুকুরের মাছ লুটপাটসহ ব্যাপক ক্ষতি করে। এই ঘটনায় ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলী আদালতে নিজাম উদ্দিনের স্ত্রী হালিমা খাতুন (৫০) মামলার প্রস্তুতি নিচ্ছে। হালিমা খাতুন, রেশমা, লাইলী, রেজিয়া, মায়মুনাসহ উপস্থিত ভুক্তভোগী পরিবার ও তার স্বজনেরা জানায়, তাদের অত্যাচারে আমরা চরম নিরাপত্তাহীনতায় এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি।
ভুক্তভোগী পরিবারের লোকজন সোনাগাজী উপজেলা প্রশাসনের নিকট তাদের জানমালের নিরাপত্তা বিধান করতে এবং বেলাল হত্যা মামলার ঘটনাকে পুঁজি করে অব্যাহত হুমকি ধমকি, মারধর, লুটপাট ও ভাঙচুরের ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ