Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উদ্বেগজনকভাবে বাড়ছে করোনা শনাক্তের হারও

খুলনায় মৃত্যু ১৭ : পিরোজপুরে ও ঝালকাঠিতে শনাক্তের হার ৬০ শতাংেশর বেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০০ এএম

দেশের আট বিভাগেই করোনার সংক্রমণ ও মৃত্যু আশঙ্কাজনক হারে বাড়ছে। শনাক্তের হারও অনেক বেশি। গত ২৪ ঘণ্টায় পিরোজপুর ও ঝালকাঠিতে শনাক্তের হার ৬০ শতাংেশর বেশি। এছাড়া বাগেরহাটে ৪২ শতাংশ, কুষ্টিয়ায় ৩৪ দশমিক ৬৩, নওগাঁয় ৩০ দশমিক ০৮ শতাংশ ও টাঙ্গাইলে শনাক্তের হার ৩৪ দশমিক ৪৭ শতাংশ। এদিকে, খুলনা জেলায় করোনায় একদিনের রেকর্ড ১৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রামে ৭, রাজশাহীতে ১০, সাতক্ষীরায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত আরো সাত জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০০ জন। রোববার সকালে জেলা সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে এক হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ২২ শতাংশ। ২৪ ঘণ্টায় জেলায় ৬ জন এবং মহানগরীতে একজন মারা গেছেন।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় মারা যাওয়াদের মধ্যে একজনের করোনা পজেটিভ ছিল। বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে চলতি মাসে ১ জুন সকাল ৬টা থেকে ২৭ জুন সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ৩০১ জন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন। এর মধ্যে রাজশাহীর ৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জের চার, নাটোরের পাঁচ, নওগাঁর দুই. পাবনার ছয় ও দিনাজপুরের একজন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৫ জন।

খুলনা ব্যুরো জানায়, খুলনায় করোনায় ও উপসর্গ নিয়ে রেকর্ড আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল ৮ টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ১২ জন, খুলনা ২৫০ জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে দুইজন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৩ জন, আবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ জন। হাসপাতালের পিসিআর মেশিনে ২৫ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৫৩৩ জনের নমুনা পরীক্ষায় ১৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যারমধ্যে বরিশাল মহানগরীতে ৩৬ জনসহ জেলায় ৫৪, পিরোজপুরে ৩১, ঝালকাঠিতে ৩৪, বরগুনায় ১৭,পটুয়াখালী ও ভোলা জেলাতেও ৭ জন করে আক্রান্ত হয়েছন। পিরোজপুর ও ঝালকাঠিতে শনাক্তের হার ৬০ শতাংেশর বেশি।

বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নারীসহ আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যারমধ্যে ১৭৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৪২ শতাংশ। যা গতকালেরর তুলনায় ২২ শতাংশ বেশি।
স্টাফ রির্পোটার, কুষ্টিয়া থেকে জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ছয় জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় সর্বোচ্চ সংখ্যক ৫৭৭টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৪ দশমিক ৬৩।

নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁয় গত ২৪ ঘণ্টায় করোনা সে আক্রান্ত হয়ে ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির মহাদেবপুর উপজেলার জন্তিগ্রামের বাসিন্দা বলে জানা গেছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৩ জন। এছাড়া ৭১ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩০ দশমিক ০৮ শতাংশ।

নীলফামারী সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৯৬ জনের নমুনা টেষ্টে ১৮ জন পজেটিভ হয়েছে। শনাক্তের হার ১৮.৭৫ শতাংশ।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীতে করোনায় আক্রান্ত হয়ে মোসা. তাসলিমা বেগম (৬০) নামে এক বৃদ্ধা ২৬ জুন রাতে জেলার দশমিনা উপজেলার বড় গোপালদী গ্রামের নিজ বাড়িতে মারা গিয়েছেন।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরায় করোনা সংক্রমণের হার কিছুটা কমলেও মৃত্যুর হার কিছুতেই কমছেনা। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটির উপসর্গে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় আরো ৮ জন মারা গেছেন। আর শহরের একটি বে-সরকারি হাসপাতালে করোনায় মারা গেছেন একজন।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়েছে ১ জন মারা গেছে। তার বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায়। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০১ জন। শনাক্তের হার শতকরা ৩৪ দশমিক ৪৭ ভাগ।

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় ঈশ্বরদী উপজেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৯৪ জন।



 

Show all comments
  • মোঃ মাখদুম ২৮ জুন, ২০২১, ৫:৩৩ এএম says : 0
    মানুষের অসচেনতার কারনে আজ এঅবস্থা হচ্ছে।ণিজেকে একটু সেইপে রাখি তাহলে নিজেবাচব পরিবারকে বাচাতে পারবো। আল্লাহ আমাদেরকে হেফাজত করুন সকল রোগবালাই থেকে। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ