Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লাইসেন্স বিহীন গাড়ি চালকদের জরিমানা, ফিটনেস বিহীন গাড়ি জব্দ

প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সাভার (ঢাকা)থেকে স্টাফ রিপোর্টার : সাভারে লাইসেন্স বিহীন গাড়ি চালানোর অভিযোগে চালকদের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
আজ সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে সাভারের হেমায়েতপুর বাস স্ট্যান্ডে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএর) উদ্যোগে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম।
লাইসেন্স বিহীন গাড়ী আটক ও চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা চলছে ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে।
আজ সকাল থেকে দুপুর পর্যন্ত হেমায়েতপুর বাস স্ট্যান্ডে বেশ কয়েকটি বাস ও ট্রাক জব্দ করে পাঠানো হয়েছে ডাম্পিংয়ে ও ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।
ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযানের সময় গাড়ি আটক করলে অনেক যাত্রী দুর্ভোগে পড়েন। অভিযান পরিচালনা করার কারণে ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রীবাহী বাসের সংখ্যা তুলনামূলকভাবে কমে যায়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম বলেন, আজকের অভিযানে ফিটনেস না থাকায় বেশ কয়েকটি বাস ও ট্রাক জব্দ করে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। এছাড়া ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় চালকদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলাও দায়ের করা হয়।
তিনি আরও বলেন, জনগণের নিরাপত্তা নিশ্চিত করতেই ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালাচ্ছে। দীর্ঘদিন ধরে এ বাসগুলোর ফিটনেস নেই। এগুলো ঢাকার রাস্তায় চলাচলের অনুপযোগী। বাসগুলোর মালিকদের আগেই সতর্ক করে মামলা দেয়া হয়েছিল। এরপরও তারা বাস ঠিক করেনি। তাই এবার মামলা না দিয়ে সরাসরি ডাম্পিংয়ে পাঠানো হয়েছে।
পরিস্থিতি সহনশীল না হওয়া পর্যন্ত ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
এছাড়া চালকদের সতর্কতার সাথে গাড়ি চালাতে বিভিন্ন লিফলেট বিতরণ করা হয়।অভিযানের সময় বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলো।
এদিকে স্থানীয়রা ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযানকে স্বাগত জানিয়েছেন।
স্থানীয়রা এ সময় বলেন, আমরা আগেও বলেছি, শতভাগ আইন মেনেই গাড়ি রাস্তায় বের করতে হবে। আশা করি এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ