Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কৃষক দল নেতা জয়নাল আবেদীনের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৮:৩১ পিএম

ময়মনসিংহ উত্তর জেলা জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম আহবায়ক, হালুয়াঘাট উপজেলা কৃষক দলের আহবায়ক ও উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন ফকির ইন্তেকাল করেছেন। শুক্রবার (২৫ জুন) বিকালে তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী বলিষ্ঠ সংগঠক মরহুম জয়নাল আবেদীন ফকির কৃষক দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। পাশাপাশি হালুয়াঘাট উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য হিসেবেও তিনি দলকে গতিশীল করতে মনেপ্রাণে কাজ করেছেন। এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছেন। তার মৃত্যুতে কৃষক দল এবং বিএনপি একজন ত্যাগী, কর্মদক্ষ ও সাহসী নেতাকে হারালো। তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোক বার্তায় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, মরহুম জয়নাল আবেদীন ফকির ছিলেন একজন ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতা। তার সাংগঠনিক দক্ষতা স্থানীয় কৃষক দলকে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করেছিল। তার মৃত্যুতে ময়মনসিংহ উত্তর জেলা ও হালুয়াঘাট উপজেলা কৃষক দল এবং উপজেলা বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ