Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যাটারিচালিত রিকশা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার না হলে ২৯ জুন থেকে ধর্মঘট

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৭:৫০ পিএম

ব্যাটারি চালিত রিকশা-ভ্যান চলাচল বন্ধের সিদ্ধান্ত আগামী ২৭ জুন রোববারের মধ্যে প্রত্যাহার করা না হলে রংপুরে সকাল-সন্ধ্যা ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা।
বৃহস্পতিবার দুপুরে রংপুর মহা নগরীর শাপলা চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ হুঁশিয়ারি দেন জাতীয় শ্রমিক পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর মহানগর জাতীয় চার্জার রিকশা-ভ্যান চালক ইউনিয়নের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা।
লিখিত বক্তব্যে তোফা বলেন, সারাদেশে একযোগে ব্যাটারিচালিত চার্জার রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত অত্যন্ত দুঃখজনক। দেশে শতকরা ৮০ ভাগ মানুষ দিনমজুর। এরমধ্যে ৪০ ভাগ মানুষ কোনো না কোনোভাবে থ্রি-হুইলার, অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা-ভ্যান চালক ও শ্রমিক। রিকশা-ভ্যান চলাচল বন্ধ করা হলে ৪০ ভাগ মানুষের পেটে লাথি মারা হবে। অনেক পরিবার পথে বসবে।
তিনি বলেন, সরকারকে এই ধরনের আত্মঘাতী সিদ্ধান্ত প্রত্যাহার করে নিতে হবে। শ্রমিকদের জন্য বিকল্প কর্মসংস্থান সৃষ্টি না করে হঠকারী কোনো সিদ্ধান্ত নেয়া হলে বেকার সমস্যা চরমে উঠবে।
আগামী রোববারের (২৭ জুন) মধ্যে এ সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে মঙ্গলবার (২৯ জুন) সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করা হবে।
সংবাদ সম্মেলনে ১১ দফা দাবি তুলে ধরে অন্যদের মধ্যে বক্তব্য দেন-জাতীয় চার্জার রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্যামল বাবু, মহানগর চার্জার রিকশা-ভ্যান জাতীয় শ্রমিক পার্টির সভাপতি আব্দুল মজিদ, জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান আনিছ, পীরগাছা উপজেলা চার্জার রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মামুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ