Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকা কিনতে ৯৪০ মিলিয়ন ডলার ঋণ পাচ্ছে বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ৬:৪০ পিএম

করোনার টিকা কেনার জন্য বাংলাদেশকে ৯৪০ মিলিয়ন মার্কিন ডলার ঋণের অনুমোদন দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। বৃহস্পতিবার (২৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি। যা বাংলাদেশের হিসেবে সাত হাজার ৯৯০ কোটি টাকা। এতে বলা হয়েছে, অনুমোদিত ঋণের অর্থ দিয়ে বাংলাদেশ প্রায় ৪ কোটি ৪৭ লাখ (৪৪ দশমিক ৭ মিলিয়ন) ডোজ টিকা কিনতে পারবে।

এডিবির প্রেসিডেন্ট মাসাতুসুগু আসাকাওয়া বলেন, টিকা প্রদান করোনার বিস্তার রোধ করতে পারে, মানুষের জীবন রক্ষা করতে পারে এবং অর্থনীতির ওপর নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে পারে। করোনার থেকে রক্ষা এবং অর্থনীতিতে পুনরায় গতি ফিরিয়ে আনার জন্য বাংলাদেশকে সহযোগিতা করার এডিবির চলমান প্রকল্প এটি। বলেন, টিকা প্রদান করোনার বিস্তার রোধ করতে পারে, মানুষের জীবন রক্ষা করতে পারে এবং অর্থনীতির ওপর নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে পারে। করোনার থেকে রক্ষা এবং অর্থনীতিতে পুনরায় গতি ফিরিয়ে আনার জন্য বাংলাদেশকে সহযোগিতা করার এডিবির চলমান প্রকল্প এটি।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ২৪ জুন, ২০২১, ৮:০৩ পিএম says : 0
    সারাজীবন আমরা ঋণ আর ঋণ কোটি কোটি টাকা ঋণ করে ,লুঠ পাঠ করে খাওয়া বিভিন্ন ভাবে বাজেট আর বাজেট ঋণ আর ঋণ কিন্তু আমরা লম্বা লম্বা লেকচার মারি আর বলে থাকি আমরা অন্য দেশকে ঋণ দিতে পারি,বর্তমানে বাংলাদেশের কত টাকা ঋণ আছে এবং কত টাকা রাজস্ব আয় এই গুলি হিসাব জনগণকে দেওয়া দরকার,সারাজীবন দেখতেছি শুধু ঋণের বোঝা মাথায় নিয়ে আছি ,আমাদের আয় কোথায় যায়,এবং ঋণ নিয়ে ও দেশের গণের উন্নয়ন নেই,এই ঋণ কোথায় খরছ করছে,কিছু দেখছিনা জনগণ কে হিসাব দেওয়া হউক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ