Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় দুটি ট্রলারসহ চার বাংলাদেশি জেলেকে ফেরত দিয়েছে বিএসএফ

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : ভারতীয় জলসীমায় অবৈধ অনুপ্রবেশের দায়ে দুটি ট্রলারসহ আটক চার বাংলাদেশি জেলেকে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। শুক্রবার দুপুরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালীর সীমান্ত নদী কালিন্দীতে তাদের হস্তান্তর করা হয়।

এ সময় বাংলাদেশের পক্ষে বিজিবির নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন তাদের গ্রহণ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, রিভারাইন বিজিবির লে. কমান্ডার তানভীর ও শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মো. মনজুর আলম। অপরদিকে, ভারতের পক্ষে উপস্থিত ছিলেন, শমসেরনগর বিএসএফ ক্যাম্পের এসি গিরিশ চন্দ্র সেন।

ফেরত আসা জেলেরা হলেন, পিরোজপুর জেলার লালমিয়া, বাগেরহাটের লিয়াকত আলী, কক্সবাজারের জামাল উদ্দিন ও আয়াত উল্লাহ।

নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর মামুন জানান, গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে চারটি ট্রলারযোগে মাছ ধরতে যায় উক্ত চার জেলে। ওই সময় দুটি ট্রলার বিকল হয়ে পড়ায় তরা ভাসতে ভাসতে বাংলাদেশের জলসীমা অতিক্রম করে ভারতের সীমানায় ঢুকে পড়ায় বিএসএফ তাদের আটক করে। এর পর প্রায় দেড় মাস পর শুক্রবার দুপুরে তাদের ফেরত আনা সম্ভব হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ