Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পলাশী থেকে শিক্ষা নিয়ে দেশবিরোধী শক্তিকে রুখতে হবে বাংলাদেশ লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৭:৪২ পিএম

পলাশীর প্রান্তরের বিশ্বাস ঘাতক মীর জাফর ও ঘোষেটি বেগমরা বেঁচে না থাকলেও আজ তাদের বংশধর কুশিলবরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও মানচিত্রকে আধিপত্যবাদীদের পদতলে সমর্পণ করেছে। দেশ এখন আধিপত্যবাদ ও ব্রাক্ষন্যবাদীদের চারন ভূমিতে পরিণত হয়েছে। ১৯৫৭ সালে পলাশীর প্রান্তরে বিশ্বাসঘাতকদের কারণে বাংলার স্বাধীনতা সূর্য অস্তমিত হয়েছিল ১৯০ বছরের জন্য। পলাশী থেকে শিক্ষা নিয়ে দেশবিরোধী শক্তিকে রুখে দাঁড়াতে হবে। আজ বুধবার বিকেল ৪টায় নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ঐতিহাসিক পলাশী ট্রাজেডী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান এসব কথা বলেন।

ঢাকা দক্ষিণ লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, উপদেষ্টা বীর মুক্তিযুদ্ধো শহিদুল ইসলাম চৌধুরী মিলন,পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান,পার্টির মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় নেতা মাওলানা জাকির হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম।

লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেন, ইস্ট ইন্ডিয়ার ফাঁদে পড়ে বিশ্বাসঘাতক চক্র শুধু দেশের স্বাধীনতাই বিকিয়ে দেয়নি, ভারতে ইংরেজ শাসনের পটভূমিও সৃষ্টি করেছিল। বিশ্বাস ঘাতকদের প্রতি ক্ষমা যে বিপদ ডেকে আনে, তারও শিক্ষা রয়েছে পলাশী ট্রাজেডির মধে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ লেবার পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ