Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে কর্মশালা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১২:০২ এএম

রাঙামাটি কাপ্তাই উপজেলায় তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে টাস্কফোর্স কমিটির সদস্য ও কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভাপতি মুনতাসির জাহানের সভাপতিত্বে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার ভূমি মঈনুল হোসেন চৌধুরী।

কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত থেকে বিষয়ের ওপর প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা কৃষি কর্মকর্তা সামসুল আলম চৌধুরী এবং উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ওমর ফারুক রনি।

এসময় উপস্থিত ছিলেন, কর্মশালায় কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীন, কর্তফুলি সরকারি কলেজের অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, চন্দ্রঘোনা থানার ওসি (তদন্ত) মো. ইশতিয়াক আহমেদ প্রমুখ।

কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার কর্মকর্তা বলেন, তামাক ও তামাকজাত দ্রব্য ব্যবহার জনস্বাস্থ্য ও পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। প্রধানমন্ত্রীর অঙ্গিকার ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ