Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটিয়া হাসপাতালের কাজে অনিয়মের অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তার আবাসিক ভবন মেরামত কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। আবাসিক ভবনের নার্সারি আইলেন্ডের পিলার বুড়ো দাঁতের মতো নড়ছে। এছাড়া ভবনের প্লাস্টার কাজে নিম্নমানের ইট সিমেন্ট দিয়ে কাজ করা হচ্ছে।

জানা গেছে, ২০২০-২০২১ অর্থবছরে স্বাস্থ্য অধিদফতর থেকে পটিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার আবাসিক ভবন ও নার্সারি আইলেন্ড নির্মাণের জন্য সরকার ৭ লাখ টাকা বরাদ্দ দেয়। আনোয়ারা উপজেলার চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান চৌধুরীর একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজের টেন্ডার পায়। কার্যাদেশ পেয়ে ঠিকাদার বর্তমানে ৫০ ভাগ কাজ শেষ করেছে। ভবনের একাংশ মেরামত করতে গিয়ে সেখানে নিম্নমানের ইট সিমেন্ট ও বালি ব্যবহার করা হচ্ছে। কাজ শেষ করতে না হতেই ইটের গাথুঁনির সিমেন্ট খসে পড়ছে। এতে ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এছাড়া নার্সারির আইলেন্ড পিলারে শুধুমাত্র একটি ছোট্ট রড ও নিম্নমানের ইট সিমেন্ট বালি দিয়ে আইলেন্ড তৈরি করার কারণে লোকজন আইলেন্ডকে নাড়া দিলেই তা বুড়ো দাঁতের মতো নড়ছে। এ প্রতিবেদক এমন কাণ্ডের বিষয়টি ভিডিও চিত্র ধারণ করেন। অনেকে এ ভিডিও দেখে বিস্ময় প্রকাশ করে।
এ ব্যাপারে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা সব্যসাচী নাথ থেকে জানতে চাইলে তিনি বলেন, এ কাজের তদারকির জন্য স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর রয়েছে। কাজের ভালোমন্দ সম্পর্কে বলার আমার কোনো ইখতিয়ার নেই। সিভিল সার্জন কর্মকর্তা ও স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের কর্মকর্তারা বিষয়টি দেখবেন।
ঠিকাদার আতিকুর রহমান চৌধুরী থেকে এ বিষয়ে জানতে তাকে বারবার মোবাইলে কল করা হলেও তিনি কল কেটে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ