Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নন্দীগ্রামে জাকওয়ান সিটির মালিকের বিরুদ্ধে মামলা, আদালতের ১০ নির্দেশনা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৪:২০ পিএম

বগুড়ার নন্দীগ্রাম পৌর সদরে প্লট বরাদ্দের নামে অন্যের জায়গা দেখিয়ে প্রতারণার পাল্টাপাল্টি অভিযোগের পর এবার জাকওয়ান ডিজিটাল সিটির মালিক ইউনুছ আলী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।
চলতি মাসের ১৭ জুন বাংলাদেশ মানবাধিকার কমিশন নন্দীগ্রাম উপজেলা শাখার সভাপতি বদরুদ্দোজা তৌফিক বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারি কার্যবিধির ১৪৪/১৪৫ ধারায় এই মামলা (নং ৩২৪) দায়ের করেন। এর প্রেক্ষিতে নন্দীগ্রাম পৌর শহরের পশ্চিমপাড়ার বাসিন্দা ও জাকওয়ান ডিজিটাল সিটির মালিক ইউনুছ আলীসহ দুই আসামীকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে নন্দীগ্রাম মৌজার ২৬৫৮ দাগের নালিশী সম্পত্তির বিষয়ে ১০ নির্দেশনা এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
আদালতের আদেশে সহকারী কমিশনার (ভূমি) কে বলা হয়েছে, নালিশী সম্পত্তিতে সরকারের স্বার্থ জড়িত আছে কিনা। শান্তি শৃঙ্খলা ভঙ্গের আশংকা আছে কিনা। সরেজমিন তদন্ত করে এবং নোটিশ জারির প্রতিবেদন দাখিলসহ ১০ নির্দেশনা দিয়েছেন। সুষ্পষ্ট তদন্ত প্রতিবেদন আগামী ১৫ দিনের মধ্যে চেয়েছেন আদালত।
মামলার বাদী বদরুদ্দোজা তৌফিক বলেন, আমার দুই চাচা জুলফিকার আলী ভুট্রো ও মৃত রফিকুল ইসলাম পিংকুর সম্পত্তি প্রতারণা করে ইউনুছ আলী প্লট বরাদ্দের নামে এবং অন্যের কাছে বিক্রির চেষ্টা চালাচ্ছেন। সম্পত্তিতে অবৈধ দখলের মাধ্যমে আসামীরা জাকওয়ান ডিজিটাল সিটির সাইনবোর্ড লাগিয়ে রেখেছে।
এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নুরুল ইসলাম বলেন, বিজ্ঞ আদালতের আদেশের কাগজ এখনো পাইনি। তবে আমি কাগজ পাওয়ামাত্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।
আদালতের আদেশের কাগজ পেয়েছেন জানিয়ে নন্দীগ্রাম থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, নালিশী সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য দুই পক্ষকেই বলেছি। বিজ্ঞ আদালতের আদেশে ওই সম্পত্তিতে পুলিশের কড়া নজরদারি রয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, জাকওয়ান ডিজিটাল সিটির মালিক ইউনুছ আলী ও তার ছেলে জাকওয়ান ইসলামের বিরুদ্ধে ভাই-ভাতিজাদের সম্পত্তি প্রতারণা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে সম্প্রতি পৃথক দুটি সংবাদ সম্মেলন করেন হাজী নুরুল আমিন বাচ্চু ও ইসফাক আহমেদ রাদিত।
এ বিষয়ে মন্তব্য নিতে ইউনুছ আলীর সাথে যোগাযোগ করা হলেও তিনি মন্তব্য করতে অস্বিকৃতি জানান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ