Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউপি নির্বাচন : নেছারাবাদে নৌকার নির্বাচনী কার্যালয়ে অগ্নি সংযোগের অভিযোগ

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২১, ৩:৩১ পিএম

নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয় আগুন দিয়ে পুড়িয়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে। শনিবার গভীর রাতে দক্ষিণ ভরতকাঠি গ্রামে ওই অগ্নি সংযোগের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে নির্বাচনী কার্যালয়ের একাংশ পুড়ে গেছে এবং বেশ কিছু আসবাবপত্র ভস্মীভূত হয়েছে। নৌকা প্রতীকের সমর্থকদের অভিযোগ বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় রবিবার নৌকা প্রতিকের ভরতকাঠি কেন্দ্র কমিটির আহবায়ক হাদিসুর রহমান মেনান বাদী হয়ে ইউনিয়ন বিএনপির সভাপতি রফিকুল ইসলাম টাবুলসহ চারজনকে আসামী করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।
১নং ওয়ার্ড সেন্টার কমিটির আহবায়ক হাদিসুর রহমান মেনান অভিযোগ করেন, ধর্নাট্য বিদ্রোহী প্রার্থী আঃ রব সিকদারের সমর্থক বিএনপি ক্যাডার টাবুল ও তার শ্যালক জাহিদুল ইসলাম মিঠুর নেতৃত্বে একদল ক্যাডার মুসলমান চেয়ারম্যান বানানোর শ্লোগান তুলে এলাকায় সাম্প্রদায়িক উসকানি দিচ্ছে। ওই সন্ত্রাসীরা হিন্দু পাড়ায় ডুকে নৌকা প্রতিকে ভোট না দেয়ার জন্য সংখ্যালঘু ভোটারদের ভয়ভীতি দেখাছে বলে অভিযোগ করেন মেনান। শনিবার রাতেও ওই সন্ত্রাসীরা হিন্দু পাড়ায় মহড়া দিতে যায় এবং ফেরার পথে ভীতি আতংক সৃস্টির উদ্দেশ্যে নৌকার নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দেয়। তবে অভিযোগ অস্বীকার করেছেন রফিকুল ইসলাম টাবলু। তিনি বলেন অগ্নিকান্ডের ঘটনা ষড়যন্ত্রমুলক এবং তাদেরকে হয়রাণির জন্য এ অভিযোগ করা হচ্ছে।

নৌকার প্রার্থী ও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সুব্রত কুমার ঠাকুর অভিযোগ করেন, আওয়ামীলীগের দলছুট কিছ সুবিধাভোগী নেতার কাধে ভর করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে বিএনপি জামায়াতের ক্যাডাররা ইউনিয়নের প্রতিটি গ্রামে সন্ত্রাস সৃস্টি এবং সাম্প্রদায়িকতার ইস্যু তুলে সাধারণ ভোটারদের হুমকি দিচ্ছে।

বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আঃ রব সিকদার বলেন, তার কর্মীদের বিরুদ্ধে সুব্রত ঠাকুরের আনা অভিযোগ অসত্য ও ভিত্তিহীন।

প্রসঙ্গত, আওয়ামীলীগের মনোনিত প্রার্থী সুব্রত কুমার ঠাকুর ইউনিয়নের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান। এ নির্বাচন নিয়ে তিনি চতুর্থবার চেয়ারম্যান হতে লড়াই করছেন। অপরদিকে দলের মনোনয়ন না পেয়ে চশমা প্রতিক নিয়ে নির্বাচন করছেন ধর্নাঢ্য ব্যক্তি আঃ রব সিকদার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ