Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

রাজধানীতে কিশোর গ্যাংয়ের তিন সদস্য আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর মিরপুরে ‘অপুর দল’ নামে একটি কিশোর গ্যাংয়ের দলনেতা অপুসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। গত বৃহস্পতিবার মিরপুর মডেল থানার ৬০ ফিট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- মো. নাসির আহমেদ ওরফে অপু, মো. হৃদয় ও মো. আতিকুর রহমান। এ সময় তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, একটি ফোল্ডিং চাকু, একটি চাপাতি, ৫০ পিস ইয়াবা এবং নগদ ৫১০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক বলেন, গ্রেফতার হওয়া তরুণরা কিশোর বয়স থেকেই নানান ধরনের অপরাধের সঙ্গে জড়িত। মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই, মেয়েদের উত্যক্ত করাসহ নানান অপকর্মের সঙ্গে জড়িত থাকার কথা তারা স্বীকার করেছে। তারা রাস্তাঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল।
তিনি আরও বলেন, এলাকায় কোনও অপরিচিত লোক গেলে তাকে ভয়ভীতি দেখিয়ে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতো এসব তরুণ অপরাধীরা। এদের চলাফেরা বেপরোয়া এবং গতি খুব দ্রæত। এরা কারও কাছ থেকে ছিনতাইয়ের পর দ্রæত সেই সামগ্রী পেছনে থাকা তাদের দলের অন্য সদস্যদের কাছে হস্তান্তর করে। ছিনতাইয়ের কাজে ব্যবহারের জন্য তারা সবসময় নিজেদের কাছে ধারালো দেশীয় অস্ত্র রাখে। এলাকায় ছিনতাই ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায় তাদের মধ্যে মারামারির ঘটনাও ঘটতো বলে জানান র‌্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ