Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাটিরাঙ্গায় যাত্রীবাহি বাস খাদে পড়ে শিশুসহ নিহত ৪ : আহত ৪০

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাটিরাঙ্গা উপজেলা সংবাদদাতা : খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই এক শিশুসহ নিহত হয়েছে তিনজন। হাসপাতালে নেয়ার পর আরো একজন মারা যায়। এ ঘটনায় আহত হয়েছে নারী-শিশু ও বৃদ্ধসহ ৪০ জন। বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১টার দিকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাস (চট্টমেট্টো-জ-১১-০০২৪) জেলার মাটিরাঙ্গা উপজেলাধীন সাপমারা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ১‘শ ৫০ ফুট খাদে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।
এ দুর্ঘটনায় ব্যাঙমারার অরবিন চাকমার ছেলে হৃদ্দি চাকমা, জালিয়াপাড়ার মোসলেম উদ্দিনসহ চারজন নিহত হয়েছে। নিহত অপর দুই জনের নাম ও পরিচয় জানা যায়নি।
স্থানীয়দের সহযোগীতায় সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। এসময় দলীয় নেতাকর্মীদের নিয়ে উদ্ধার কাজে অংশ নেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন।
আহতদের মধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ১৪জন ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭জন ভর্তি আছে। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: সব্যসাচী নাথ রুবেল। এসময় হাসপাতালে এ হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। আহতদের চিকিৎসা দিতে হাসপাতালের চিকিৎসকদের হিমশিম খেতে হয়। ডা: ক্যাপ্টেন আশরাফ হোসেন এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি চিকিৎসক-দল মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা কার্যক্রমে অংশ গ্রহণ করে।
এদিকে ঘটনার পরপরই দুর্ঘটনাস্থলে ছুটে যান খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মো: জিল্লুর রহমান পিএসসি, জি, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান ও সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো: হুমায়ুন রশীদ ঘটনাস্থলে ছুটে যান।
শেষ খবর পাওয়া পর্যন্ত সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা আহতদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে বলে নিশ্চিত করেছেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম। আহত-নিহতদের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ