Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাগঞ্জে রাস্তা নির্মাণে ধীরগতি

চরম জনদুর্ভোগ

মেহেদী হাসান মবিন, মির্জাগঞ্জ (পটুয়াখালী) থেকে | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় প্রায় ৩ বছরেও শেষ হয়নি মহিষকাটা বাজার-ফাটারহাট গ্রামীণ সড়কের ২ কিলোমিটারের কাজ। শুকনো মৌসুমে ধুলার পরে বর্ষা মৌসুম শুরুতে ভোগান্তিতে পড়ছে যানবাহনসহ এলাকার পথচারীরা।
উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা গেছে, ১ কোটি ৮২ লাখ ৩৬ হাজার টাকা ব্যয়ে গভারমেন্ট অব বাংলাদেশ (জিওবি) অর্থায়নে কাজটি পেয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান পটুয়াখালীর কামাল এন্টারপ্রাইজ। পরে তাদের থেকে কাজটি ক্রয় করে উপজেলার আমড়াগাছিয়ার মো. জাহাঙ্গীর হোসেন। রাস্তাটির নির্মাণ কাজ শুরু করা হয় গত ২০১৮ সালের মাঝামাঝি সময়। ২০২০ সলের অক্টোবর মাসে কাজের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও এক দফা সময় বাড়িয়ে এখন পর্যন্ত মাত্র ৬০% কাজ সম্পন্ন হয়েছে।
স্থানীয় জনসাধারণ ও চালকরা অভিযোগ করে বলেন, রাস্তার কাজ ধীরগতিতে হওয়ায় বেড়েছে জনদুর্ভোগ। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছে আমড়গছিয়া ইউনিয়নের কিসমত শ্রীনগর, নতুন শ্রীনগর, কাফুলা ও উত্তর ঝাটিবুনিয়ার ৪ গ্রামের বাসিন্দারা। বিকল্প চলাচলের রাস্তা না থাকায় শুকনো মৌসুমে ধূলোবালি আর বর্ষায় মাটি-পানি মাড়িয়ে চলতে হয়।
ক্রয়কৃত ঠিকারদারি মো. জাহাঙ্গীর হোসেন জানান, বৃষ্টি না থাকলে কাজ পুনরায় শুরু করা হবে। উপজেলা প্রকৌশলী শেখ আজিম-উর-রশিদ জানান, করোনার কারণে কাজে ধীরগতি এসেছে। তাই নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করা যায়নি বলে জানিয়েছে ঠিকাদার। ঊর্ধ্বতন কতৃপক্ষ সময় বাড়িয়ে দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকারদারকে চিঠি দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ