Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশাল মহানগরীতে বিট পুলিশিং কার্যক্রম জোরদারের নির্দেশ বিএমপি কমিশনারের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:৪৯ পিএম

মানুষকে সেবা প্রদান করে যে ভালোবাসা পাওয়া যায়,তার চাইতে বড় আত্মতৃপ্তি আর কিছুই নেই বলে মন্তব্য করেছেন বরিশাল মহানগর পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার। বরিশাল পুলিশ লাইন্স-এর ড্রিলসেডে অনুষ্ঠিত বিএমপি’র দ্বিতীয় ত্রৈমাসিক বিট পুলিশিং সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার বলেন, পুলিশি সেবাকে জনগনের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে প্রতিটি থানা এলাকাকে ক্ষুদ্র ক্ষুদ্র অংশে ভাগ করে চলমান বিট পুলিশিং-এর সুফল জনগণ ইতিমধ্যে পেতে শুরু করেছে। উপ-পুলিশ কমিশনারÑক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন খাঁন মোহাম্মদ আবু নাসের-এর সঞ্চালনায় এ সভায় ইতোপূর্বের গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন সংক্রান্ত আলোচনায় পুলিশ কমিশনার বিট পুলিশিং কার্যক্রমের উপর সন্তুষ্টি প্রকাশ করেন।
পবিত্র কোরআন তেলাওয়াত এবং গীতা পাঠের মধ্য দিয়ে সভার শুরতে পুলিশ কমিশনার বিট পুলিশিং এর মাধ্যমে আরো সফলতার লক্ষ্যে প্রতিটি বিট কার্যালয়কে তথ্য ভান্ডার হিসেবে গড়ে তোলার ওপর গুরত্বারোপ করেন। এজন্য এলাকার প্রতিটি জনগণের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তোলার পাশাপাশি, বিট কার্যালয়ের রেজিস্টার সমূহ যথাযথভাবে সংরক্ষনেরও তাগিদ দেন তিনি। বিট ভিত্তিক ফেইজবুক পেইজ যথাযথ ভাবে পরিচালনা করা, মসজিদ-মন্দির, স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজারের সংখ্যা, বিট এলাকার সিসি ক্যামেরার সংখ্যা এবং এলাকার মানচিত্র বিট কার্যালয়ের ছবি সহ যাবতীয় তথ্য উপাত্ত সংগ্রহ ও সংরক্ষণের কথাও বলেন তিনি।
বিএমপি কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশের সামগ্রিক পুলিশিং কার্যক্রমের প্রশংসা করে বলেন, যদি কোনো সদস্যের বিশৃঙ্খলার জন্য আমাদের গড়ে তোলা অর্জন নষ্ট হয় তবে তার বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে। সভায় উপস্থিত অফিসারদের সাথে সংশি¬ষ্ট বিটের যাবতীয় কার্যক্রম সংক্রান্ত সফলতার গল্প শোনার পাশাপাশি কার্যক্ষেত্রে প্রতিবন্ধকতার বিস্তারিত শোনেন। এসব সমস্যা সমাধান সহ বিট পুলিশিং কার্যক্রমকে আরো কার্যকর যুগোপযোগী ও শক্তিশালী করার লক্ষে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন বিএমপি কমিশনার।
সভায় বিএমপি’র অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিমও বক্তব্য রাখেন। এসময় উপ-পুলিশ কমিশনারÑদক্ষিণ মোকতার হোসেন পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার উত্তর এবং গোয়েন্দা শাখার মোঃ মনজুর রহমান পিপিএম-বার সহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিটঅফিসারগণ অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ