Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে চালু বায়েজিদ সংযোগ সড়ক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১১:৪০ এএম

খুলে দেয়া হল চট্টগ্রামের আলোচিত বায়েজিদ-ফৌজদারহাট সংযোগ সড়ক। মঙ্গলবার সকাল থেকে সড়কটি যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয় বলে জানিয়েছেন সিডিএ কর্মকর্তারা।
গত ৯ জুন পাহাড় ধসের আশঙ্কা ও বাকি কাজ সম্পন্ন করার কথা বলে সড়কটি তিন মাসের জন্য বন্ধ করে দেয় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। কিন্তু কিছুদিন না যেতেই আগের সিদ্ধান্তে না থেকে খুলে দিল এই সড়ক। নগরীর বিভিন্ন অংশে যানজট সৃষ্টি হচ্ছে বলে তা খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস জানান সড়কের দুই প্রবেশ পথে উভমুখী লেন খোলা থাকবে। কিন্তু যেখানে ঝুঁকিপূর্ণ পাহাড় আছে রাস্তার পাশে সেখানে শুধু একপাশ খোলা থাকবে। সড়কটি খুলে দেয়ার জন্য নগর পুলিশ কমিশনার ও চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে । তাছাড়া আমি নিজে সরেজমিনে যানজটের বিষয়টি দেখেছি। তাই সবমিলিয়ে আবার সড়কটি খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে ।
গত বুধবার ওই সড়কে যান চলাচল বন্ধ করেছিল সড়কটির নির্মাণকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। তখন তারা জানিয়েছিল, তিন মাস সড়কটি বন্ধ থাকবে।
১৮টি পাহাড় কেটে ৩৩২ কোটি টাকা ব্যয়ে এ সড়কের নির্মাণ কাজ এখন শেষ পর্যায়ে। খাড়াভাবে এসব পাহাড় কাটায় সেখানে পাহাড় ধসের আশঙ্কা করা হচ্ছে। এছাড়া ওইসব পাহাড় কেটে অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। সোমবার জেলা প্রশাসনের অভিযানে ৩৭০ টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ