Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাহেদকে কেন জামিন নয় হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

নির্মাণসামগ্রী কিনে টাকা পরিশোধ না করার মামলায় রিজেন্ট হাসপাতালের আলোচিত চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে কেন জামিন দেয়া হবে না- এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। সাহেদের পক্ষে করা আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি, কারা উপ-পরিদর্শকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। মোহাম্মদ সাহেদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং অ্যাডভোকেট বদরুন্নাহার। সরকারপক্ষে জামিন আবেদনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশিরউল্লাহ।

প্রসঙ্গত: রড-সিমেন্ট ব্যবসায়ী ‘মুনা ট্রেডার্স’র মালিক জয়নাল আবেদীন বাদী হয়ে ২০২০ সালে সাহেদের বিরুদ্ধে মামলা করেন। অন্যান্য মামলার সঙ্গে এ মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হয়। করোনা সংক্রমণের শুরুর দিকে ভুয়া ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার হন তিনি। তার বিরুদ্ধে প্রতারণা, জালিয়াতি, অর্থ পাচার, অর্থ আত্মসাৎ, অবৈধ অস্ত্র এবং অবৈধ সম্পদসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। এসব মামলায় গ্রেফতার মোহাম্মদ সাহেদ এখন কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ