Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাবুল আক্তারের ২ সন্তানকে হাজিরের নির্দেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৮:২৪ পিএম

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের দুই ছেলে-মেয়েকে আগামী ১৫ দিনের মধ্যে তাদের মা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তার (আইও) কাছে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। আইওর আবেদন আমলে নিয়ে রোববার চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান কারাগারে থাকা সাবেক এসপি বাবুল আক্তারের বাবা ও ভাইকে এ আদেশ দিয়েছেন। মামলার ‘গুরুত্বপূর্ণ সাক্ষী’ হিসেবে ওই দুজনকে বারবার জিজ্ঞাসাবাদের উদ্যোগ নিয়েও ব্যর্থ হওয়ায় গতকাল আদালতের শরণাপন্ন হন আইও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মহানগরের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।
আইওসন্তোষ কুমার চাকমা বলেন, ওই দুই শিশু মামলার গুরুত্বপূর্ণ সাক্ষী। কারণ ছেলের সামনেই তার মাকে খুন করা হয়েছে। সুতরাং ছেলে-মেয়েকে জিজ্ঞাসাবাদ করা খুবই জরুরি। আমরা গত ১৫ দিনেরও বেশি সময় ধরে চেষ্টা চালিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করতে পারিনি। বারবার হাজির করতে বলার পরও করেনি। বাবুল আক্তারের বাবা ও ভাইসহ পরিবারের সদস্যরা তাদের অজ্ঞাতস্থানে লুকিয়ে রেখেছেন মর্মে প্রতীয়মান হয়েছে।
২০১৬ সালের ৫ জুন নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয় মাহমুদা খানম মিতুকে। পাঁচ বছর পর আগের মামলার ফাইনাল রিপোর্ট দিয়ে বাবুল আক্তারকে গ্রেফতার করেছে পিবিআই। মিতু খুনের পর দুই সন্তানকে নিয়ে প্রথমে শ^শুর বাড়ি এবং পরে ঢাকায় আলাদা বাসায় উঠেন বাবুল আক্তার। গ্রেফতার হওয়ার আগে পর্যন্ত দুই সন্তান তার সাথেই ছিল। এরপর তারা কোথায় আছে তা জানেন না মামলার তদন্তকারী কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ