Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়াকসহ অপহরণ মামলায় আসামীর পলায়ন

দুই দিনেও গ্রেপ্তার হয়নি

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৮:০৯ পিএম

বেগমগঞ্জে গ্রেপ্তারের পর অপহরন মামলার প্রধান আসামী হাতকড়াসহ পুলিশের চোখকে ফাঁকি দিয়ে পালিয়ে গেছেন।
শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ওই আসামী পালানোর দুইদিন পেরিয়ে গেলেও তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বেগমগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন। তাকে গ্রেপ্তারের জন্য পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান অবহত রেখেছে। এ ঘটনায় শনিবার পুলিশ বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।
জানা গেছে, বেগমগঞ্জ উপজেলার আলইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভবভদ্রি গ্রামের বাসিন্দা ওই এলাকার শীর্ষ সন্ত্রাসী বাবু একটি অপহরন মামলার আসামী। শুক্রবার বিকেলে বেগমগঞ্জ মডেল থানার সহকারী উপ-পুলিশ পরিদর্শক জাহাঙ্গীরের নেতৃত্বে পুলিশের একটি দল সন্ত্রাসী বাবুকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে হাত কড়া পড়ায়।
এরপর তাকে নিয়ে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ আসামীকে নিয়ে ভবভদ্রি গ্রামের একটি দোকানে বসে কথা বলছিলো। ওই সময় পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়াসহ বাবু পালিয়ে যায়। এর পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত দুইদিনে তাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

আলাইয়ারপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার মো: শাহাজাহান (৬৫) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাবু এই ইউনিয়নের শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে চুরি-ডাকাতি, ছিনতাই ও অপহরন সহ ১৫/২০টি মামলা রয়েছে। সে একাধিকবার পুলিশ ও র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়ে জেল হাজতে ছিল। পুলিশ তাকে গ্রেপ্তারের পরপরই থানাই নিয়ে আসা উচিত ছিল। সেটা না করে কালক্ষেপন করাই আসামী পালিয়ে যেতে সুযোগ পেয়েছে।
অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা মো.জাহাঙ্গির আলম বলেন, তাকে গ্রেপ্তারের পরপরই হাত কড়া পড়ানো হয়েছে। কোন এক সুযোগে সে পালিয়ে গেছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বেগমগঞ্জ মডেল থানার ওসি মুহাম্মদ কামরুজ্জামান সিকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একটি অপহরণ মামলার আসামীকে গ্রেপ্তারের পর অসর্তকতাবসত ওই সন্ত্রাসী হাতকড়া সহ পালিয়ে যায়। এ ঘটনার পর তিনি সহ একাধিক পুলিশের টিম তাকে ধরতে ও হাতকড়া উদ্ধার করতে অভিযান চালানো হয়েছে। কিন্তু তাকে পাওয়া যায়নি। গ্রেপ্তার অভিযান অব্যহত রয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে শনিবার একটি মামলা দায়ের হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ