Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীনগরে রাস্তার গাছ কেটে নেয়ার অভিযোগ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১২:০১ এএম

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নে সরকারি রাস্তার বেশকিছু গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় বিএনপি নেতার বিরুদ্ধে। আটপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পূর্ব আটপাড়া গ্রামের মৃত হবি মাঝির ছেলে নজরুল মাঝির বিরুদ্ধে এ অভিযোগ উঠে।
সরেজমিনে দেখা গেছে, ওই এলাকার শিমুল তলা থেকে মাঝি বাড়ি পর্যন্ত আধা কি.মি. একটি রেকর্ডকৃত গ্রামীণ রাস্তার ১০ থেকে ১৫টি বিভিন্ন জাতের গাছ কর্তন করা হয়েছে। জানা গেছে, রাস্তা নির্মাণ প্রকল্প কমিটির সাধারণ সম্পাদক হওয়ার সুযোগে স্থানীয় বিএনপি নেতা নজরুল মাঝি পার্শ্ববর্তী জমির মালিক হিসেবে গাছগুলো কেটে নেয়। এনিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। স্থানীয় ইউপি সদস্য মো. তপনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মেম্বার হিসেবে আমাকে প্রকল্পের সভাপতি রাখা হয়েছে। গাছ কর্তনের বিষয়ে তিনি মুখ খুলতে রাজি হননি। প্রকল্পের সাধারণ সম্পাদক বিএনপি নেতা মো. নজরুল মাঝি এ বিষয়ে তিনি কোনো কিছু বলতে রাজি হননি। এ ব্যাপারে শ্রীনগর উপজেলা বনবিভাগ কর্মকর্তা মো. সেলিম হোসেন জানান, গাছ কর্তনের বিষয়টি তার জানা নেই। তবে, খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ