Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ছাত্রদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ, আহত ২৫

প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুরের কালকিনি উপজেলায় ডাসারে শশীকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের আবাসিক ছাত্রদের মানববন্ধনে বাধা প্রধানের অভিযোগ উঠেছে। এ ঘটনায় উত্তেজনা বিরাজ করায় সকালে আবাসিক সব ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, কলেজ মাঠে আবাসিক ছাত্রদের খেলতে না দেয়ায় আবাসিক ছাত্র ও বহিরাগতদের সাথে বিরোধ চলে আসছিল। এই ঘটনার জের ধরে মঙ্গলবার রাতে কলেজের বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র নিরবকে স্থানীয় ও বহিরাগত ৬/৭ জন ছাত্ররা মিলে মারধর করে। পরে রাতেই ছাত্রাবাসের প্রায় শতাধিক ছাত্র কলেজের সামনের আঞ্চলিক সড়ক অবরোধ করে। এতে স্থানীয় ও বহিরাগত ছাত্ররা আবাসিক ছাত্রদের প্রতি ক্ষিপ্ত হয়ে পড়ে। এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রদের উপর লাঠিচার্জ করে। এসময় প্রায় ১৫ জন আহত হয়।

এই ঘটনায় বিচারের দাবিতে বুধবার সকাল ৯টার দিকে মানববন্ধনের আয়োজন করে কলেজের আবাসিক ছাত্ররা। সেই মানববন্ধনে স্থানীয় ও বহিরাগত ছাত্ররা হামলা চালায়। এতে কমপক্ষে ১০ ছাত্র আহত হয়। এ ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ায় কলেজ কর্তৃপক্ষ আবাসিক ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে অধ্যক্ষ দুলর্ভ আনন্দ বাড়ৈ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ