Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে বিরল প্রজাতির পেঁচা উদ্ধার

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুন, ২০২১, ৪:৫৫ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে ঝড়ের কবলে পড়া বিলুপ্ত প্রজাতির একটি পেঁচা উদ্ধার হয়েছে। বুধবার বিকেলে পৌর এলাকার কাঁটাবাড়ী গ্রামে পেঁচাটি উদ্ধার করা হয়।
গ্রামবাসী সুত্রে জানা গেছে,ঝড়বৃষ্টিতে কাঁটাবাড়ী গ্রামের বাসিন্দা রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক ও শাহ্ মখদুম হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক স¤্রাটের বাড়ির উঠানে পড়ে,এরপর অসুস্থ পেঁচাটির ওপর এক ঝাঁক কাক আক্রমণ করে। স¤্রাট দেখতে পেয়ে পেঁচাটিকে উদ্ধার করতে এগিয়ে গেলে,এসময় তিনিও কাকের আক্রমণের শিকার হন এবং পেঁচাটিকে উদ্ধার করেন।
পেঁচা উদ্ধারকারী ছাত্রলীগ নেতা স¤্রাট বলেন, কাকের চেচামেচি শুনে এগিয়ে গিয়ে দেখি একটি অসুস্থ পেঁচাকে আক্রমণ করেছে এক ঝাঁক কাক। তাৎক্ষণিক সেখান থেকে পেঁচাটি উদ্ধার করতে এগিয়ে গেলে কাকেরা তার ওপরে হামলা করে। পরে পেঁচাটি উদ্ধার করে খাঁচায় রাখেন সে।
যোগাযোগ করা হলে সামাজিক বনবিভাগ মধ্যপাড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ আব্দুল হাই বলেন, ‘খাদ্য অভাবে হয়তো পেঁচাটি শহরে এসে ঝড়বৃষ্টির শিকার হয়েছে। তবে যিনি উদ্ধার করেছেন তিনি এখনো আমাদের কিছুই জানান’নি। বনবিভাগ থেকে লোক পাঠানো হচ্ছে পেঁচাটি উদ্ধার করতে। পেঁচাটি উদ্ধার করে চিকিৎসা দেওয়া হবে এবং সুস্থ্য হলে অবমুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ