Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগের দিনের চেয়ে শনাক্ত বেশি, কমেছে মৃত্যু

দেশে করোনাভাইরাস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা কমেছে। বেড়েছে নতুন শনাক্ত হওয়া রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে ৩০ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৭০ জন। আগের দিন মৃত্যুর সংখ্যা ছিল ৩৮ জন, শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৬৭৬ জন। গতকাল সোমবার (৭ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, দেশে গত ২৪ ঘণ্টায় ৫১০টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় সংগৃহীত নমুনার সংখ্যা ছিল ১৭ হাজার ৬৬৬ টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয় ১৭ হাজার ১৬৯টি। পরীক্ষা করা নমুনার মধ্যে করোনা পজিটিভ হন ১ হাজার ৯৭০ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৮ লাখ ১২ হাজার ৯৬০ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৯১৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৩ হাজার ২৪০ জন।

গত ২৪ ঘণ্টায় ৩০ জনের মৃত্যু হওয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে দেশে ১২ হাজার ৮৬৯ জন মারা গেলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ৪৭ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শতাংশ। শনাক্তের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ১৯ জন, নারী ১১ জন।

বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন তিনজন, ৫১ থেকে ৬০ বছর বয়সী দুই জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ২২ জন।

বিভাগওয়ারী মৃতদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন সাতজন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহীতে দুইজন, খুলনায় তিনজন, সিলেটে চারজন, রংপুরে একজন, ময়মনসিংহে দুইজন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১০ জন। বাকি তিনজন মারা গেছেন বাসায়। বুলেটিনে ভ্যাকসিন বিষয়ক তথ্যে বলা হয়, গত ২৪ ঘণ্টায় কাউকে ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়নি। এ পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ১৫ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ হাজার ৩৬৩ জন। এ পর্যন্ত ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ লাখ ১৬ হাজার ৬৯৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ