Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপবৃত্তির নামে অর্থ আদায়ের অভিযোগ

চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০২ এএম

উপবৃত্তির তালিকায় নাম অন্তর্ভুক্ত করার অযুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ উঠেছে কুড়িগ্রামের চিলমারীর একটি শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ৫শ’ টাকা করে আদায় করা হয়েছে বলে জানিয়েছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।
জানা যায়, উপজেলার চিলমারী ইউনিয়নের কড়াই বরিশাল নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাদাকাত হোসেন উপবৃত্তিতে নাম অন্তর্ভূক্ত করার নামে শিক্ষার্থীদের কাছে উৎকোচ নিচ্ছেন। আর টাকা না দিলে উপবৃত্তির তালিকায় নাম দেয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন। নিয়মনীতি তোয়াক্কা না করেই এসব টাকা হাতিয়ে নিচ্ছেন বলে জানান অভিভাবকরা। শুধু উপবৃত্তির জন্য টাকা আদায় করা হচ্ছে তা নয়। এছাড়াও প্রয়োজনে অপ্রয়োজনে টাকা হাতিয়ে নিচ্ছেন বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা। প্রধান শিক্ষকের দুর্নীতি আর অনিয়মের কথা বলতে গেলেও বিভিন্ন ভয়ের কারণের নাম প্রকাশ করেনি অভিভাবকরা। শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, এবারেও উপবৃত্তির জন্য টাকা চেয়েছেন প্রধান শিক্ষক। তারা আরো জানায়, ৫শ’ টাকা করে না দিলে উপবৃত্তিতে নাম দেয়া হবে না বলেও হুকমি প্রদান করেন।
এদিকে, আনিত অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত প্রধান শিক্ষক সাদাকাত হোসেন জানান, আপনারা সরেজমিনে এসে খোঁজ নিন। অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মো. তাহের আলী জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ