Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটিয়ায় সন্ত্রাসী তাণ্ডব বসতঘর ভাঙচুর লুটপাট

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের পটিয়ায় সন্ত্রাসী তান্ডব চালিয়ে প্রকাশ্য দিবালোকে একটি বসতঘর ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। গত শনিবার সন্ধ্যায় পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের সাঁইদার গ্রামে শিল্পপতি কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমানের বাড়ির সন্নিকটে চুন্নূ হাজীর বাড়িতে এই ঘটনা ঘটে। ৩৫/৪০ জনের একটি সন্ত্রাসী দল বিকাল ৪টার সময় হাতে দা, কিরিচ, হকিস্টিক, চাইনিজ কুড়ালসহ আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায় বলে গৃহকর্তা আবুল হাশেম জানায়। এ ঘটনায় টিনের ঘরের চারপাশে কুপিয়ে টিন ঝর্ঝরা করে ফেলে। ঘরের টিভি, ফ্রিজ ও ব্যবহারের আসবাবপত্র সম্পূর্ন ভাঙচুর করে। এছাড়া নগদ টাকা ও স্বর্নলংঙ্কার লুটপাট করে নিয়ে যায়। ঘরের খাট ও অন্যান্য সামগ্রী কুপিয়ে টুকরো টুকরো করে ফেলে। এ ঘটনায় বসতঘরের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানান।
এ ব্যাপারে গতকাল আবুল হাশেমের পুত্রবধু মেহেরুন্নেছা শিমলা বাদী হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে। অভিযোগ সূত্রে জানা যায়, আবুল হাশেমের ক্রয়কৃত জায়গায় বসতঘর নির্মাণ করে দীর্ঘ ৪০ বছর ধরে বসবাস করে আসছিল। এছাড়া তাদের প্রতিবেশি নেজামুল ইসলাম মধু এর বাড়ির সামনে চলাচল রাস্তা দিয়ে চলাচল করে আসছে। কিন্তু গত রমজানের সময় উক্ত মধু ও নুরুল আলমসহ তার পরিবারের লোকজন আবুল হাশেমের চলাচল পথ বাউন্ডারি ওয়াল দিয়ে বন্ধ করে দিতে চাইলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় দুইটি মামলা হয়। এ ঘটনায় কাশিয়াইশের চেয়ারম্যান আবুল কাশেম জড়িত রয়েছে বলে বাদীর অভিযোগ। এ ব্যাপারে কাশিয়াইশ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম বলেন, বাড়িতে যাওয়ার সময় ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থল দেখতে যায়। তবে এ ঘটনার সাথে তিনি জড়িত নেই। পটিয়া থানার এসআই বোরহান উদ্দীন জানান, ঘটনার খবর পেয়ে ওসির নির্দেশে তিনি ঘটনা স্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ