Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে জনতার হাতে আটক চিতা বাঘের শাবক

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ৯:২৮ এএম

চট্টগ্রামের রাউজানে লোকালয়ে এসে জনতার হাতে ধরা পড়ছে চিতা বাঘের শাবক। (৫ জুন) শনিবার সকালে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তর পাড়া এলাকার একটি পুকুর থেকে স্থানীয় লোকজন চিতা বাঘের শাবকটি উদ্ধার করেন। এ খবর পেয়ে উৎসুক জনতা চিতা বাঘের শাবকটি দেখতে ভিড় জমায়।

স্থানীয় আলম সওদাগর ও জাহেদ সওদাগর জানান, তাঁরা সকালে দোকান খুলতে গেলে দেখতে পান স্থানীয় একটি পুকুরে চিতা বাঘটি ছুটাছুটি করতে।

জানা গেছে, চিতা বাঘটি কদলপুর ইউনিয়নের কয়েকটি গ্রামে ব্যাপক তান্ডব চালায়। সেখান থেকে স্থানীয়দের দৌড়ানি খেয়ে চলে আসেন পাহাড়তলী ইউনিয়নে। ধারণা করা হচ্ছে বাঘটি কোন গাড়ির সাথে ধাক্কা খেয়ে পুকুরে পড়ে যান। পরে কৌশলে ঐ পুকুর থেকে তাঁকে উদ্ধার করেন স্থানীয় লোকজন।

পরে বিষয়টি তাঁরা স্থানীয় চেয়ারম্যান মো: রোকন উদ্দিনকে জানান, তিনি রাউজানে পর্যটন এলাকা গিরিছায়ায় ফোন করে শাবক আটকের বিষয়টি জানানোর পর সেখান থেকে অফিসের কয়েকজন লোক এসে বাঘটি গিরিছায়াতে নিয়ে যান।

স্থানীয় লোকজন জানান, বন উজাড় হওয়ার কারণে প্রায় সময় লোকালয়ে হরিণ, বানর, অজগর সাপ, বন মুরগী গ্রামে চলে আসছে। তাঁরা জানান আগে পাহাড়ে সবুজ গাছ পালা থাকার কারণে প্রাণীরা নিরাপদ ছিল, এখন সবুজ গাছ পালা কেটে নেয়ার কারণে এসব প্রাণীরা গ্রামে চলে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ