Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রস্তাবিত বাজেট গতানুগতিক বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী বলেছেন, ২০২১-২২ সালের প্রস্তাবিত বাজেট গতানুগতিক ও ঋণনির্ভর। করোনা পরিস্থিতিতে বাজেটে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম বাড়ানো হয়েছে। এ বাজেট জনগণের কল্যাণের বিষয়টি গুরুত্ব দেয়া হয়নি। তিনি আরও বলেন, ৬ লক্ষ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেটে ২ লাখ ২৫ হাজার ২৪ কোটি টাকার বিশাল এ ঘাটতি বর্তমান পরিস্থিতিতে পূরণ করা সম্ভব নয়। এছাড়াও ৩ লক্ষ ৩০ হাজার কোটি টাকার রাজস্ব আদায়ের যে লক্ষমাত্রা ধরা হয়েছে তা কোনোভাবেই অর্জন করা সম্ভব নয়। সম্ভাবনাহীন অপরিকল্পিত বাজেট পেশ না করে বাস্তবভিত্তিক দেশের উন্নয়নে পরিকল্পিত বাজেট গ্রহণ করতে হবে।

তিনি অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, দ্বীর্ঘ সময় শিক্ষা প্র্র্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে আগামী প্রজন্ম মাদক, নেশা, গেমসসহ বিভিন্ন অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে যা দেশ ও সমাজের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনছে।

মাওলানা জালালী ইসলামী নেতৃবৃন্দকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে গ্রেফতারকৃত সকল নেতা কর্মী ও আলেম উলামাদের নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান। তিনি গতকাল শনিবার সকালে পুরানা পল্টনস্থ দারুল খিলাফাহ মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্র্র্রীয় নির্বাহী বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

কেন্দ্র্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলালের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন, কেন্দ্র্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দীন, মাওলানা সাব্বির আহম উসমানী, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন। সভায় সংগঠনের নিয়মতান্ত্রিক কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সারাদেশের শাখাগুলোর প্রতি আহবান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ