Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দহগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

লালমনিরহাট জেলা সংবাদদাতা : লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে হজরত আলী (৩৮) নামে বাংলাদেশি এক গরুর রাখাল নিহত হয়েছেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে দহগ্রামের আঙ্গোরপোতা সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত ব্যক্তি পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের ফকিরপাড়ার আমীর আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, হজরত আলীসহ পাঁচ/সাতজন রাখাল দহগ্রামের আঙ্গোরপোতা সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে যান। সেখান থেকে ভোরে দেশে ফিরছিলেন তারা। এসময় বিএসএফের অরুণ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে সীমান্তের একশ’ গজ দূরে ভারতের মধ্যে হজরত আলী মারা যান। এসময় তার সঙ্গীরা পালিয়ে আসতে সক্ষম হন। পরে বিএসএফ সদস্যরা হজরত আলীর মরদেহ নিয়ে গেছে বলে জানিয়েছেন ফিরে আসা রাখালরা।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল বজলুর রহমান হায়াতী এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ