Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গণতন্ত্র ও উন্নয়নের জন্য কাজ করছে ইনকিলাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৩ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক বাণী দিয়েছেন। ৩৬তম বর্ষে পদাপর্ণ উপলক্ষে পত্রিকার প্রকাশ, সম্পাদক ও পাঠকসহ এর সাথে সংশ্লিষ্ট সকলকে তিনি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। বাণীতে তথ্য ও স¤প্রচার মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময় আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। এ দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে চলছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বিশ্বাস করে জাতির উন্নয়নে গণমাধ্যমের উন্নয়ন ও স্বাধীনতা অত্যন্ত জরুরি। সে কারণেই গত একযুগে বাংলাদেশ গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ সাধিত হয়েছে। সংবাদপত্র সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণমাধ্যম হিসেবে সংবাদপত্রের ভূমিকা অত্যন্ত ব্যাপক ও গুরুত্বপূর্ণ।

মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে সংবাদপত্র একটি অগ্রসর জাতি গঠনে নিয়ামক শক্তি হিসেবে কাজ করতে পারে। জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মূল্যরোধের অবক্ষয়, ধর্মান্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রোধে গণমাধ্যম বিশেষ করে সংবাদপত্র বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে একটি নিস্কলুষ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করতে পারে বলে আমার বিশ্বাস। দৈনিক ইনকিলাব মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ এবং গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে গণতন্ত্র ও উন্নয়নের ধারা বজায় রাখতে তাদের অবদান অব্যাহত রাখবে আমার দৃঢ় বিশ্বাস। পত্রিকাটি পেশাদায়িত্ব বজায় রেখে দেশ ও দশের কথা বলে মাটি ও মানুষের আরও কাছে পৌঁছাতে সক্ষম হবে এ প্রত্যাশা আমাদের সকলের।
আমি আগামী দিনে দৈনিক ইনকিলাব পত্রিকাটির সাফল্য কামনা করছি। জয়বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।



 

Show all comments
  • মনিরুল ইসলাম ৪ জুন, ২০২১, ২:২০ এএম says : 0
    দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে অত্যন্ত সুন্দর বাণী দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রিয় পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে অভিনন্দন।
    Total Reply(0) Reply
  • মোঃ নাজমুল ইসলাম ৪ জুন, ২০২১, ২:৩২ এএম says : 0
    দৈনিক ইনকিলাব উন্নত দেশ, সহনশীল-সহৃদয় সমাজ এবং মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে এই পত্রিকা। আমি তার ভূমিকা ও সেবার দীর্ঘতা ও সাফল্য কামনা করি।
    Total Reply(0) Reply
  • মিরাজ আলী ৪ জুন, ২০২১, ২:৩৩ এএম says : 0
    দেশ ও জনগণের পক্ষে দৈনিক ইনকিলাব বিগত ৩৫ বছর যে ভূমিকা পালন করে আসছে তা অতুলনীয়। গণতন্ত্র ও উন্নয়নে ইনকিলাবের ভূমিকাকে কৃতজ্ঞতা জানাচ্ছি।
    Total Reply(0) Reply
  • দেওয়ান মাহদী ৪ জুন, ২০২১, ২:৩৪ এএম says : 0
    ধন্যবাদ তথ্যমন্ত্রীকে। ইনকিলাব আগামীতেও সমৃদ্ধ দেশ ও জাতি গঠনে আরো বলিষ্ঠ ভূমিকা রাখবে, এই প্রত্যাশা রাখি। শুভ হোক প্রতিষ্ঠাবার্ষিকী।
    Total Reply(0) Reply
  • দেওয়ান মাহদী ৪ জুন, ২০২১, ২:৩৭ এএম says : 0
    প্রথমেই সবাইকে শুভেচ্ছা। আশা করছি, দেশের গণতন্ত্র, উন্নয়ন, সুশাসন ও মানবাধিকার সুসংহত করতে দৈনিক ইনকিলাব ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষা করতে সমর্থ হবে। বর্তমান পরিস্থিতিতে এই প্রত্যাশা, দৈনিক ইনকিলাব বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে গণতান্ত্রিক চর্চা অব্যাহত রাখার পক্ষে কাজ করবে।
    Total Reply(0) Reply
  • সততাই উৎকৃষ্ট পন্থা ৪ জুন, ২০২১, ২:৩৮ এএম says : 0
    দৈনিক ইনকিলাব গণতন্ত্র ও উন্নয়নের জন্য যাতে নির্বিঘ্নে কাজ করতে পারে সেই ব্যবস্থা করুন। অভিনন্দন ও শুভ কামনা প্রিয় পত্রিকার জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ