Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এনজিওর কিস্তি আদায় বন্ধের দাবিতে বগুড়ায় সমাবেশ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৫:২৪ পিএম

করোনাকালে এন.জি.ও ঋনের কিস্তি আদায় বন্ধ করা, বগুড়া জেলার আদমদিঘী উপজেলার এনামুল হকের আত্মহত্যার প্ররোচনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্তা গ্রহন ও শাস্তি নিশ্চিত করার দাবিতে- বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বগুড়া জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে সাতমাথায় সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেণ বাসদ বগুড়া জেলা আহ্বায়ক কমরেড এ্যাড.সাইফুল ইসলাম পল্টু, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেলা সদস্যসচিব সাইফুজ্জামান টুটুল, বাসদ জেলা সদস্য মাসুদ পারভেজ, শহিদুল ইসলাম, দিলরুবা নূরী, রাধা রানী বর্মন প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন , করোনা পরিস্থিতির মধ্যে টাকা আদায়ের জন্য বাড়ি বাড়ি গিয়ে চাপ দিচ্ছেন এনজিও কর্মীরা। ঋণ আদায়ের জন্য গ্রাহকদের ওপর জোর জবরদস্তিও করছেন। অথচ নিষেধাজ্ঞার আওতায় থাকলেও বন্ধ হয়নি তাদের এই ঋণ আদায় কার্যক্রম। ফলে ঋণ পরিশোধের এমন চাপের মুখে পড়ে অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে থাকা পরিবারগুলো পড়েছে চরম বিপাকে”।
তারা বলেন, এনজিও গুলি কিস্তি আদায়ের কার্যক্রমে এমন পরিস্থিতির তৈরি করায় আদমদিঘীর এনামুল হককে আত্মহত্যার করতে হলো।
তাই করোনাকালে সকল এনজি.ও ঋণের কিস্তি আদায় বন্ধ এবং এনামুলের আত্ম হত্যার প্ররোচনা দানকারীদের শাস্তি নিশ্চিত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ