Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মাইক্রোবাস আমদানিতে শুল্কহ্রাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ৪:৩৭ পিএম

২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে নসিমন, লেগুনার মতো দুর্ঘটনাপ্রবণ যানবাহনের ব্যবহার নিরুৎসাহিত করে বিকল্প গণপরিবহন হিসেবে মাইক্রোবাস ব্যবহার উৎসাহিত করতে মাইক্রোবাস আমদানিতে শুল্কহার হ্রাস করার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। পাশাপাশি পরিবেশবান্ধব হাইব্রিড গাড়ির ব্যবহার উৎসাহিত করতে হাইব্রিড গাড়ি আমদানিতে শুল্কহার পুনর্বিন্যাস করার প্রস্তাব করেছেন তিনি।

এর বাইরে ডাম্পার/টিপার সংযোজনকারী শিল্পের সুরক্ষায় সিকেডি অবস্থায় ডাম্পার/টিপার আমদানির ক্ষেত্রে শুল্ককার হ্রাস করার প্রস্তাব করা হয়েছে ২০২১-২০২২ অর্থবছরের বাজেটে। মোটরসাইকেল উৎপাদনকারী/সংযোজনকারী শিল্পের জন্য বিদ্যমান প্রজ্ঞাপনে নতুন কয়েকটি কাঁচামাল অন্তর্ভুক্ত করে পশ্চাদ সংযোগ শিল্পের প্রসারের লক্ষ্যে প্রয়োজনীয় সংশোধন আনার প্রস্তাব করা হয়েছে।

প্রস্তাবিত বাজেটে জ্বালানি সাশ্রয়ী বাহন হিসেবে মোপেড মোটরসাইকেলের কথা উল্লেখ করেছেন অর্থমন্ত্রী। তিনি বাহনটির সাশ্রয়ী মূল্য নিশ্চিত করার লক্ষ্যে মোপেড এর শুল্কহার হ্রাস করার প্রস্তাব করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় বাজেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ