Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে পুনাক সভানেত্রী পরিবারের বোঝা নয়, স্বাবলম্বী হোন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২১, ১২:১৪ এএম

করোনা মহামারিতে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সহায়তা সেল। ত্রাণ নেওয়াদের অধিকাংশই নিম্নবিত্ত পরিবারের। কেউ কেউ করোনার সময় চাকরি হারিয়েছেন। গতকাল রাজারবাগ পুলিশ লাইন্স অডিটরিয়ামে এক অনুষ্ঠানে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় পুনাক সভানেত্রী ও আইজিপি পতœী জীশান মীর্জা বলেন, এই উপহারসামগ্রী আপনাদের জন্য সহযোগিতার একটিক্ষুদ্র প্রয়াস। তবে সবার প্রতি আমার অনুরোধ, আমরা কেউ যেন পরিবারের বোঝা না হই। সবাই স্বাবলম্বী হওয়ার চেষ্টা করি। ঘরে না বসে থেকে যে কাজ পারেন সেটা করেই পরিবারের পাশে দাঁড়ান। আমরা আপনাদের পাশে আছি। কারও যদি কোনো ট্রেনিং নিতে হয় আমাদের জানান। আমরা আপনাদের ট্রেনিং করানোর চেষ্টা করব।
পুনাক সভানেত্রী আরও বলেন, করোনায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে কাজ করেছে। তবে পুলিশ ও সাংবাদিকরা সবসময় রাস্তায় থেকে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছেন। আমরা সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। পুলিশ সদস্যদের পাশাপাশি পুনাকও সবার পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। আমরা রমজান মাস ও ঈদের সময় অনেক উপহারসামগ্রী বিতরণ করেছি। আমাদের ভাবিরা অত্যন্ত উৎসাহের সঙ্গে নিজ হাতে এসব উপহারসামগ্রী সংগ্রহ ও প্যাকেজিং করেছেন।
তিনি বলেন, পুনাকের পক্ষ থেকে আমরা পুলিশ পরিবারের সদস্যদের পাশেও দাঁড়িয়েছি। পুলিশের পরিবারের কেউ যদি সাইবার ক্রাইমের শিকার হয় তাদের সাহায্য করা হচ্ছে। ৩ মাস যাবত আমরা তাদের সাহায্য করে যাচ্ছি। এছাড়াও আমরা শিগগিরই একটি দৃষ্টি প্রতিবন্ধীদের স্কুলে গিয়ে তাদের নিয়ে কাজ করার পরিকল্পনা করেছি। পুনাক সবসময় সবার পাশে থাকার চেষ্টা করে।
জীবের প্রতি মানবিক আচরণ করার কথা উল্লেখ করে আইজিপি পতœী বলেন, সামনে পবিত্র ঈদুল আজহা। অনেকে পশু কিনে নিয়ে আসবেন। উপস্থিত সবার প্রতি আমার অনুরোধ, আপনাদের পরিবারের সদস্যদের বলবেন তারা যাতে গরু-ছাগলসহ অন্যান্য পশুদের প্রতি অমানবিক আচরণ না করে। আমরা মানুষ, নিজেদের অনুভূতি প্রকাশ করতে পারি, পশুরা অনুভূতি প্রকাশ করতে পারে না। তাই আমাদের উচিৎ তাদের প্রতি মানবিক আচরণ করা। অনুষ্ঠানে মোট ১৫০ জন অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সমাগ্রীর প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, আটা, লবণ, চিনিসহ মোট ১৮ কেজি নিত্য প্রয়োজনীয় খাদ্যপণ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ