Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পানিবদ্ধতার ক্ষতি থেকে ব্যবসায়ীদের রক্ষার আহবান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০০ এএম

আসন্ন বষায় চট্টগ্রামের ব্যবসায়ীদের পানিবদ্ধতার ক্ষতি থেকে রক্ষার আহবান জানানো হয়েছে। চিটাগাং চেম্বারের উদ্যোগে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএর আয়োজনে গতকাল মঙ্গলবার চলমান পানিবদ্ধতা নিরসন প্রকল্পের অগ্রগতি বিষয়ে এক মতবিনিময় সভায় এ আহবান জানানো হয়। সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষের সভাপতিত্বে সিডিএ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, চেম্বার সভাপতি মাহবুবুল আলম বক্তব্য রাখেন।
সভায় স্থপতি আশিক ইমরান, সিডিএ ও সিটি কর্পোরেশন’র প্রকৌশল বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও পানিবদ্ধতা নিরসন মেগা প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। তথ্যচিত্র উপস্থাপন করেন প্রকল্প পরিচালক লেঃ কর্ণেল শাহ আলী। মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, কর্ণফুলী নদীর নাব্যতা হারানো, খাল, নালা-নর্দমা ভরাট করে স্থাপনা নির্মাণ ও অবৈধ দখলের ফলে পানিবদ্ধতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আরএস খতিয়ান অনুযায়ী পুরানো খালগুলো উদ্ধার করতে হবে এবং অবৈধ দখলদার উচ্ছেদে সেবা সংস্থাগুলোকে কঠোর হতে হবে।
সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, চাক্তাই, রাজাখালী, মহেশখালে ¯øুইস গেইট নির্মাণ সম্পন্ন হলে নগরী পানিবদ্ধতা মুক্ত হবে। চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, পানিবদ্ধতার কারণে প্রতিবছর বর্ষায় চাক্তাই-খাতুনগঞ্জ-আছদগঞ্জ কোরবানীগঞ্জ পাইকারী বাজার এলাকায় শত শত কোটি টাকার মালামাল নষ্ট হচ্ছে। ব্যবসায়ীরা এবারও শঙ্কিত। তিনি এ ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা করতে প্রকল্প সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ